উখিয়ায় মাস্ক ব্যবহার ও পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান,১ ডাম্পার জব্দ

উখিয়ায় মাস্ক ব্যবহার ও পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান,১ ডাম্পার জব্দ

জাহেদ হাসান :
উখিয়ায় মাস্ক না পরায় ও স্বাস্থ্য বিধি মেনে চলাফেরা না করায় ১৯ জন ব্যক্তিকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এ সময় তাদের কাছ থেকে মোট ২৪ হাজার ৭ শত টাকা জরিমানা আদায় সহ মাইকিং করে জনসচেতনতামূলক প্রচারণা চালানো হয়।এছাড়াও অবৈধ বালু উত্তোলন ও পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান করে ১টি ডাম্পার আটক করা হয়।

রবিবার (২২ নভেম্বর) সকাল সাড়ে ৯ টা থেকে ১১টা এবং বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উখিয়া উপজেলায় করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে থানা পুলিশের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় মাস্ক না পড়ার অপরাধে ১৯ জন ব্যক্তিকে মোট ২৪ হাজার ৭শত টাকা জরিমানা করা হয়। পাশাপাশি মাইকিং করে জনসচেতনতামূলক প্রচারণা চালানো হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন, উখিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি)ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। উখিয়া উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন।এসময় সহকারী কমিশনার( ভূমি) করোনাভাইরাস সম্পর্কে সতর্কতা করে বলেন,
কোভিড-১৯ এর সাম্ভাব্য ২য় ঢেউ মোকাবিলায় সরকার সকলের মাস্ক পরা বাধ্যতামূলক করেছেন। সর্বসাধারণের স্বাস্থ্য সুরক্ষায় উপজেলা প্রশাসন এর মোবাইল কোর্ট চলমান থাকবে বলেও জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: