লাল সবুজ উন্নয়ন সংঘ’র বাকেরগঞ্জ উপজেলা কমিটি গঠন, সভাপতি সৌরভ- সাধারণ সম্পাদক তাসমিম

লাল সবুজ উন্নয়ন সংঘ’র বাকেরগঞ্জ উপজেলা কমিটি গঠন, সভাপতি সৌরভ- সাধারণ সম্পাদক তাসমিম

স্টাফ রিপোর্টার::
শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত ২০১১ সালে প্রতিষ্ঠিত সংগঠন ‘লাল সবুজ উন্নয়ন সংঘ’র ঐতিহ্যবাহী বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার এক বছর মেয়াদী (২০২০-২০২১) ২৯ সদস্যের এক কার্যকারী কমিটি গঠন করা হয়েছে। ৮ নভেম্বর ২০২০ তারিখ সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন নিলয় স্বাক্ষরিত প্যাডে এই কমিটি গঠন করা হয়।

লাল সবুজ উন্নয়ন সংঘ- ঐতিহ্যবাহী বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মহিবুল ইসলাম সৌরভ এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন তাসমিম হোসেন ডাকু্য়া।

সংগঠনটিতে প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন বাকেরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. লোকমান হোসেন ডাকুয়া। এবং উপদেষ্টা হিসেবে রয়েছেন উপজেলার গারুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান এ.এস.এম জুলফিকার হায়দার ও নুরজাহান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মো. সাজ্জাদ হোসেন রানা।
অন্যান্য সদস্যরা হল :
সহ-সভাপতি: আকাশ আহমেদ, সহ-সভাপতি: মোঃ ফোরকান শরীফ, যুগ্মসাধারণ সম্পাদক: আদনান হোসেন হিমেল ডাকুয়া, যুগ্মসাধারণ সম্পাদক: মোঃ তীব্র খান, সাংগঠনিক সম্পাদক: সাব্বির হোসেন ফরাজী, সহ সাংগঠনিক সম্পাদক: শাহরিন ইসলাম খান, প্রচার সম্পাদক: মেহেদী হাসান, সহ প্রচার সম্পাদক: তানবীর হাসান জয়, দপ্তর সম্পাদক: অঝোর মাহমুদ, সহ দপ্তর সম্পাদক: পূর্নিমা নট্ট, ক্রীড়া সম্পাদক: মোঃ ইমরান হোসেন খান, সংবাদ ও গণমাধ্যম সম্পাদক: মোঃ মশিউর রহমান পিন্স, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক: সোনিয়া আক্তার, ছাত্রী বিষয়ক সম্পাদক: নুসরাত জাহান।

কার্যনির্বাহী সদস্য-
দুর্জয় খান হৃদয়, সিয়াম হোসেন, সামী সিকদার মুন্না, নাইমুল হাসান রায়হান, আব্দুল্লাহ আল নোমান, বিপ্লব চন্দ্র ঘরামি, মোঃ তুহিন খান, ইমরোজ প্রিয়, রাকিব বক্স, সৌখিন খন্দকার, রোহান দাস কাব্য, মোঃ হাসিব আহমেদ, শাহরিয়ার সালমান ইমন।

উল্লেখ্য, লাল সবুজ উন্নয়ন সংঘ একটি স্বেচ্ছাসেবী সংগঠন। দেশের ৬৪ টি জেলায় প্রায় ১০ হাজারের বেশি স্বেচ্ছাসেবী সদস্যদের বিন্দু বিন্দু প্রচেষ্টায় প্রতিনিয়ত প্রত্যাশার পথেই এগিয়ে যাচ্ছে সংগঠনটি। তাদের প্রতি মাসের টিফিনের টাকা থেকে একদিনের টিফিনের টাকা বাঁচিয়ে জঙ্গীবাদ, মাদক, ইভটজিং, বাল্যবিবাহ, ধর্ষন, যৌতুক, দুর্নীতি ও শিশু নির্যাতন প্রতিরোধ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: