মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১১:২০ অপরাহ্ন

ট্রাকের হেলপার থেকে ইয়াবার ছোঁয়ায় কোটিপতি বালুখালীর লুৎফর এখনো সক্রিয়

  • সময় বুধবার, ৪ নভেম্বর, ২০২০
  • ২৯৫ বার পড়া হয়েছে

ক্রাইম প্রতিবেদন:

কক্সবাজারে বিভিন্ন ক্যাম্পে আশ্রিত রোহিঙ্গাদের ব্যবহার করে ইয়াবার রমরমা কারবার চলছে। গড়ে উঠেছে ‘বাঙালি-রোহিঙ্গা’ ইয়াবা সিন্ডিকেট। উখিয়া ও টেকনাফের আশ্রয় শিবিরগুলোকে ইয়াবা কারবারের ঘাঁটি হিসেবে ব্যবহার করছে মাদক পাচারকারীচক্র গুলো, প্রতিদিন আটক হচ্ছে প্রশাসনের কাছে ইয়াবা আর,স্বর্ণের বার দৈনিক, এটা নতুন কিছু নয় এদিকে বালুখালী ইয়াবার মূল ইয়াবার স্বর্গরাজ্যে হিসেবে উঠে আসে গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে, বর্তমান রোহিঙ্গা আর স্হানীয়দের মূল রাস্তা হিসেবে ব্যবহার করে আসছে বালুখালী ঘুমধুম প্রবেশ হচ্ছে লাখ লাখ ইয়াবা আর স্বর্ণের বার।

ইয়াবা কারণে রোহিঙ্গা ক্যাম্প গুলোতে আধিপত্য বিস্তার কেন্দ্র করে খুনাখুনি হচ্ছে প্রতিনিয়ত। এতে নিরাপত্তাহীনতার মধ্যে পড়ছে শিবিরের সাধারণ রোহিঙ্গারা, বিঘ্নিত হচ্ছে সুরক্ষাব্যবস্থা ও আইনশৃঙ্খলা। স্থানীয় বাসিন্দা, দায়িত্বরত একাধিক সংস্থার প্রতিনিধি ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সূত্রে এসব তথ্য জানা গেছে।

এরপরও থেমে নেই পালংখালী ইউনিয়নের বালুখালী ১ নাম্বার ওয়ার্ডের রহমান আলীর পুত্র লুৎফর রহমান সামান্য একজন ট্রাকের হেলপার এখন চেনাই যায় না, মনে হবে ট্রাকের হেলপার নয় ডোনাল্ড ট্রাম্পের আত্মীয়।

সুত্রে জানা, যায় সেই দীর্ঘদিন ধরে ইয়াবা পাচার করে আসছে লুৎফর ধরা ছোঁয়ার বাহিরে এলাকায় বিভিন্ন সিন্ডিকেট গড়ে তুলেছেন লুৎফর রহমান বর্তমান কোটি টাকার মালিক গোয়েন্দার রিপোর্ট, লুৎফর রহমান কে গ্রেফতার করে আইনের আওতায় আনা জরুরী মনে করেন উক্ত রিপোর্ট কারি এবং তাহার লিস্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের দেওয়া আছে বলে জানা তিনি।

এ বিষয়ে জানার জন্য অভিযুক্ত লুৎফর রহমান এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করার জন্য কল দিলে সংযোগ পাওয়া যায়নি দ্বিতীয় পর্বে অনুসন্ধানী প্রতিবেদনে তাহার অঢেল সম্পদের হিসাব সহ আসছে দৈনিক আলোকিত উখিয়ায়।

স্হানীয় সুত্রে জানা যায় সেই দীর্ঘদিন ধরে ইয়াবা সাথে জড়িয়ে আছে ইয়াবা বিক্রয় করে যাচ্ছেন লুৎফর রহমান সামান্য একজন ট্রাকের হেলপার কোটি টাকার মালিক ইয়াবার ছোঁয়ায় সাধারণ মানুষের প্রশ্নের উত্তর দেব দ্বিতীয় পর্বে।

এই বিষয়ে উখিয়া থানা পুলিশ ও র‍্যাব ১৫ এর নজরদারি জরুরী মনে করেন স্হানীয় সচেতন মহল।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: