বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১২:১৭ পূর্বাহ্ন

মাদারীপুরে নদী ভাঙ্গনে ৬টি বসতঘর, ইট ভাটার একাংশ ও ৩শ’ মিটার সড়ক বিলীন

  • সময় সোমবার, ২৬ অক্টোবর, ২০২০
  • ৮৪ বার পড়া হয়েছে

নাবিলা ওয়ালিজা মাদারীপুরঃ
মাদারীপুরে হঠাৎ করেই আবার আড়িয়াল খাঁ নদের ভাঙ্গন দেখা দিয়েছে। শনিবার রাতে সদর উপজেলার উত্তর পাঁচখোলা এলাকার দুটি ইট ভাটার একাংশ, ৬টি বসতঘর ও ৩শ’ মিটার সড়ক নদে বিলীন হয়ে গেছে।
স্থানীয়রা জানায়, আড়িয়াল খাঁ নদে পানি কমতে শুরু করায় দেখা দিয়েছে ভাঙ্গন। হঠাৎ করেই রাতে উত্তর পাঁচখোলা এলাকার দুটি ইট ভাটার একাংশ, ৩শ’ মিটার সড়ক ও ৬টি বসতঘর নদে বিলীন হয়ে যায়। এতে মানবেতর জীবনযাপন করছে নদের পাশের বাসিন্দা। সড়ক নদে বিলীন হওয়ায় যাতায়াতে মারাত্মক সমস্যায় পড়েছেন ওই এলাকার বাসিন্দারা। এমনকি এখনো রয়েছে ভাঙ্গন আতঙ্ক। ব্যক্তিগত উদ্যোগে কেউ কেউ ইট, সুরকি ও বালুর বস্তা ফেলে ভাঙ্গন ঠেকানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তা পর্যাপ্ত না হওয়ায় দ্রুত ভাঙ্গন রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনে সরকারের সহযোগিতা চেয়েছে ভুক্তভোগীরা।
নদের ভাঙনে ক্ষতিগ্রস্ত এ.কে.বি ইট ভাটার মালিক আঃ মান্নান খান বলেন, শনিবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত হঠাৎ করে আড়িয়াল খা নদে ভাঙন শুরু হয়। আমার ইট ভাটার একাংশ নদে বিলীন হয়ে যায়। নদের পাড়ে প্রায় ১৫ লাখ ইট স্তুপ করে রাখা ছিল। ভাঙনে আমার স্তুপ করা ইট নদে বিলীন হয়ে যায়। সরকার যেন দ্রুত ভাঙন রোধে ব্যবস্থা গ্রহণ করে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: