রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০২:০৭ পূর্বাহ্ন

শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন শুটিং কাল থেকে

  • সময় রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৫৩ বার পড়া হয়েছে

আলোকিত ডেস্ক;
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন এয়ার রাইফেল প্রতিযোগিতা শুরু হচ্ছে আগামীকাল রবিবার। তার আগে শনিবার প্রতিযোগিতা উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। আগামীকাল রবিবার দুপুরে অনলাইনে দু’দিনের এ প্রতিযোগিতা শুরু হবে। স্বাগতিক বাংলাদেশের শুটারদের সঙ্গে ভারত, জাপান, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া,পাকিস্তান ও ভুটানের শুটাররা এতে অংশ নেবেন। প্রতিযোগিতার শীর্ষ জুটিকে ১০০০, দ্বিতীয় স্থান অজর্নকারী জুটিকে ৭০০ এবং তৃতীয় স্থানাধিকারী জুটিকে ৫০০ মার্কিন ডলার প্রাইজমানি দেওয়া হবে।

ক্রীড়া প্রতিমন্ত্রী শনিবার রাজধানীতে এই প্রতিযোগিতা উদ্বোধন করে বলেন, এখন পর্যন্ত শুটিং থেকে দক্ষিণ এশিয়ান গেমসে সর্বোচ্চ ২৬টি সোনার পদক এসেছে। কমনওয়েলথ গেমসে আছে আরও দুটি সোনার পদক। তাই শুটিংয়ের সোনালি অতীতকে ফিরিয়ে আনতে সরকার প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করবে। শুটারদের উন্নত প্রশিক্ষণের জন্য আগামী বছর অনুষ্ঠেয় টোকিও অলিম্পিকের আগেই বিদেশ থেকে দক্ষ কোচ আনার প্রতিশ্রুতি দেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

বাংলাদেশ শুটিং ফেডারেশনের সভাপতি মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মোঃ মাসুদ করিম ও বিকেএসপির মহাপরিচালক রাশীদুল হাসান। স্বাগত বক্তব্য দেন ফেডারেশনের সাধারণ সম্পাদক ইন্তেখাবুল হামিদ।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: