রবিবার, ০১ নভেম্বর ২০২০, ১২:৫২ পূর্বাহ্ন

ডিলারের গুদাম থেকে ২৬৪ বস্তা চাল উদ্ধার

  • সময় বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ৪৬ বার পড়া হয়েছে

বগুড়ার আদমদীঘি উপজেলায় সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার বেলাল হোসেনের গুদাম থেকে ২৬৪ বস্তা চাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার সকালে অভিযান চালিয়ে চালগুলো জব্দ করা হয় এবং ডিলার বেলাল হোসেনের (৫৫) বিরুদ্ধে থানায় মামলা করা হয়। বেলাল পূর্ব ছাতনীর মৃত সোলায়মান হোসেনের ছেলে।

জানা গেছে, উপজেলার সান্তাহার ইউনিয়নের হেলালিয়াহাট এলাকায় সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার বেলাল হোসেন নওগাঁর চন্ডিপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ব্যবসায়ী সাহার আলীর কাছে দুস্থদের জন্য বরাদ্দকৃত চাল বিক্রি করে দেন।

ভোররাতে এসব চাল গুদাম থেকে অটোরিকশাযোগে পাচারের সময় স্থানীয় জনতার হাতে ধরা খায়। এ সময় তারা চালভর্তি একটি অটোরিকশাসহ দুইজন চালককে আটক করতে সক্ষম হলেও ডিলার বেলাল হোসেন কৌশলে পালিয়ে যান।

বেলা সাড়ে ১১টার দিকে সান্তাহার থানার ওসি এলএসডির কৃষ্ণ কাঞ্চন, পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক আব্দুল ওয়াদুদ ও ইউপি চেয়ারম্যান এরশাদুল হকের উপস্থিতিতে গুদামে তল্লাশি চালিয়ে ৫০ কেজি ওজনের ৩০ বস্তা ও ৩০ কেজি ওজনের ২৩৪ বস্তা মিলে সর্বমোট ২৬৪ বস্তা চাল জব্দ করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহবুবা হক।

অপরদিকে স্থানিয়দের অভিযোগ, ইউপি চেয়ারম্যান এরশাদুল হক টুলু অভিযুক্ত বেলাল হোসেনকে চাল ডিলারি কাজে সার্বিক সহযোগিতা করে থাকেন।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবা হক চাল জব্দের বিষয়টি নিশ্চিত করে বলেন, ডিলার বেলাল হোসেন পলাতক রয়েছেন। তার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: