রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০১:২২ পূর্বাহ্ন

বঙ্গোপসাগরের বিপদ কেটে গেছে, নেমেছে বিপদ সংকেত

  • সময় বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ৬৭ বার পড়া হয়েছে

বঙ্গোপসাগরে সৃষ্ট হওয়া সম্ভাব্য বিপদ কেটে গেছে। তাই দেশের সব সমুদ্রবন্দরকে বিপদ সংকেত নামিয়ে ফেলতে বলেছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অফিস বলেছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি আরও পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে আজ (১৩ অক্টোবর) সকাল ৯টা নাগাদ ভারতের উত্তর অন্ধ্র উপকূল অতিক্রম করেছে। এটি আরও পশ্চিম বা উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হতে পারে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার সকল নৌকা ও ট্রলারকে আগামীকাল (১৪ অক্টোবর) সকাল পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতেও বলেছে আবহাওয়া অফিস।

এর আগে অক্টোবর মাসের
“দীর্ঘমেয়াদি পূর্বাভাসে”
আবহাওয়া অধিদফতর জানিয়েছিল, এ মাসে বঙ্গোপসাগরে এক থেকে দুটি লঘুচাপ সৃষ্টি হতে পারে, যার মধ্যে একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে।

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করা নিম্নচাপটি গতকাল রোববার (১১ অক্টোবর) সকাল ৬টায় মংলা সমুদ্রবন্দর থেকে ৮৫৫ কিলোমিটার ও পায়রা সমুদ্রবন্দর থেকে ৮৪০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল।

সোমবার (১২ অক্টোবর) সকাল ৬টায় নিম্নচাপটি মংলা সমুদ্রবন্দর থেকে ৯৪১ কিলোমিটার ও পায়রা সমুদ্রবন্দর থেকে ৯৫১ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থান করছে। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় পায়রা থেকে ১১১ কিলোমিটার ও মংলা থেকে ৮৬ কিলোমিটার দক্ষিণপশ্চিমে সরে গেছে নিম্নচাপটি।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: