রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১২:০০ পূর্বাহ্ন

আর্মি স্কুলের স্পোর্টস সেন্টার আন্তর্জাতিক মানের হবে

  • সময় বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ৫৫ বার পড়া হয়েছে

ময়মনসিংহের ত্রিশালের আর্মি স্কুল অব ফিজিক্যাল ট্রেনিং অ্যান্ড স্পোর্টস সেন্টারকে আন্তর্জাতিক মানের হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুর ১২টার দিকে আর্মি স্কুল অব ফিজিক্যাল ট্রেনিং অ্যান্ড স্পোর্টস সেন্টারের নবনির্মিত কমপ্লেক্সের উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, আধুনিক সুবিধাসম্পন্ন এ ট্রেনিং সেন্টারে দেশ-বিদেশের সেনাবাহিনীর সদস্যরা প্রশিক্ষণ নেবেন।

সেনাবাহিনীর প্রধান আরও বলেন, ত্রিশালের আর্মি স্কুল অব ফিজিক্যাল ট্রেনিং অ্যান্ড স্পোর্টস সেন্টারকে ঘিরে আশপাশে ব্যাপক উন্নয়ন হবে। এজন্য স্থানীয় প্রশাসন ও নেতৃবৃন্দের সহায়তা কামনা করেন তিনি।

এ সময় লে. জেনারেল মো. সামসুল হকসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, এএসপিটিএস বাংলাদেশ সেনাবাহিনীর শারীরিক ও ক্রীড়া বিষয়ক একমাত্র প্রশিক্ষণ প্রতিষ্ঠান বাংলাদেশ সেনাবাহিনীর শারীরিক প্রশিক্ষণ ও ক্রীড়া উন্নয়নের লক্ষে এ প্রতিষ্ঠানটি ১৯৭৯ সালে এএসপিটিএস রাজশাহী সেনানিবাস প্রতিষ্ঠিত হয়।

পরে ০৪ ডিসেম্বর ১৯৯৯ তারিখে এএসপিটিএস ঢাকা সেনানিবাসে আর্মি স্টেডিয়াম সংলগ্ন এলাকায় স্থানান্তরিত হয়।

বর্তমানে ঢাকা সেনানিবাসে শারীরিক ও ক্রীড়াবিষয়ক প্রশিক্ষণ পরিচালনার জন্য পর্যাপ্ত জায়গা এবং প্রয়ােজনীয় অবকাঠামো অপ্রতুলতার জন্য একটি অত্যাধুনিক সুযােগ সুবিধাসম্পন্ন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তােলার লক্ষে এএসপিটিএসকে একটি সুবিধাজনক এলাকায় স্থানান্তরের পরিকল্পনা করা হয়।

এ প্রেক্ষিতে এএসপিটিএস ত্রিশাল সামরিক প্রশিক্ষণ এলাকায় স্থায়ীভাবে স্থানান্তরিত হয়ে কার্যক্রম শুরু করেছে।

এই এসপিটিএস দেশীয় প্রশিক্ষণার্থী ছাড়া বিভিন্ন বন্ধুপ্রতীম দেশ যেমন, শ্রীলংকা, সুদান, নেপাল ও প্যালেস্টাইনের প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দেয়া হবে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: