শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৮:৫৮ পূর্বাহ্ন

মাদারীপুরের আ ফ ম বাহাউদ্দিন নাছিমের মা নূরজাহান বেগম আর নেই

  • সময় শুক্রবার, ২ অক্টোবর, ২০২০
  • ৫৬ বার পড়া হয়েছে

আরিফুর রহমান, মাদারীপুরঃ
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, মাদারীপুর ৩ আসনের সাবেক সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিমের মা আলহাজ¦ নূরজাহান বেগম শুক্রবার সকাল ৭টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি…রাজিউন)। তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি মাদারীপুর পৌরসভার মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ এরও মা।
তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শুক্রবার এক শোক বার্তায় প্রধানমন্ত্রী মরহুমার রুহের মাগফেরাত কামনা এবং তার শোক-সন্তাপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানান।
এ ছাড়া নূরজাহান বেগমের মৃত্যুতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক নৌ মন্ত্রী ও মাদারীপুর ২ আসনের সংসদ সদস্য শাজাহান খান গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এ ছাড়াও জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সাংবাদিকবৃন্দ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, পেশাজীবী সংগঠন এবং বিভিন্ন স্তরের মানুষ শোক জানিয়েছেন।
পারিবারিক সূত্রে জানা গেছে, আলহাজ্ব নুরজাহান বেগম কিছুদিন পূর্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার সিএমএইচে ভর্তি হন। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। এক সপ্তাহের বেশি সময় নিবিড় পর্যবেক্ষণে থাকার পর শুক্রবার সকালে তিনি ইন্তেকাল করেন। তিনি ৬ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শুক্রবার বাদ মাগরিব শহরের মিলগেট মাঠে নামাজে জানাজার পর মাদারীপুর পৌর কবরস্থানে মরহুমার দাফন সম্পন্ন হবে।
নুরজাহান বেগম ২০১৯ সালে মাদারীপুর জেলার রতœগর্ভা মা নির্বাচিত হয়েছিলেন। তার একান্ত প্রচেষ্টায় তার বাড়ির পাশে শহীদ বাচ্চু প্রাথমিক বিদ্যালয় এবং শহীদ বাচ্চু উচ্চ বিদ্যালয় নামে দুটি বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। মৃত্যু পূর্ব পর্যন্ত তিনি প্রতিষ্ঠান দু’টির সভাপতির দায়িত্বে ছিলেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: