শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৩:৪৩ পূর্বাহ্ন

কক্সবাজারে তিনটি প্রতিষ্ঠানকে ৫৮ হাজার টাকা জরিমানা

  • সময় বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ৭১ বার পড়া হয়েছে

মোঃ রেজাউল করিম,ঈদগাঁও,কক্সবাজার::
কক্সবাজারে কলাতলি এবং সুগন্ধা এলাকায় উন্মুক্ত পরিবেশে খাবার শিতলীকরণ, একই ফ্রিজে রান্না, কাচা মাংস এবং খাবার সংরক্ষণ, কারিতে অগ্নিনিরবাপক সিলিÐার না রাখা, ম‚ল্য তালিকা না রাখা, মেয়াদত্তীর্ন বিস্ফোরক লাইসেনস এবং স্বাসথ্য মেনে না চলার অভিযোগে ৩ টি প্রতিষ্ঠানকে ৫৮ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ কক্সবাজার জেলা কার্যালয়।
মঙ্গলবার (২৯ সেপ্টম্ব) এ অভিযান পরিচালনা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।
যেসব প্রতিষ্ঠানকে জরিমনার করা হয়েছে-কলাতলি এলাকার লেয়ারস এন্ড কনফেকশনারীকে ৫০ হাজার, মেসার্স আলম এন্টারপ্রাইজকে ৩ হাজার এবং সুগন্ধা পয়েন্ট এলাকার হোটেল আইলেÐেিক ৫ হাজার টাকা।
ভোক্তা অধিকার সংরক্ষণ কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন জানান, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সারবিক নির্দেশনায়, কক্সবাজার জেলা প্রশাসনের সারবিক সহযোগিতায় নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে আজও অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে জরিমনার পাশাপাশি মুদির দোকান, রেস্টুরেন্ট, বেকারি, গ্যাসের দোকানসহ বিভিন্ন ব্যাবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়। একই সাথে ব্যাবসায়িদের স্বাসথ্যবিধি মেনে চলা, রান্নাঘরের মান উন্নয়ন, খাবারে কোন প্রকার নিষিদ্ধ পন্যের ব্যাবহার না করা, ম‚ল্য বেশি না রাখা, এবং আগত অতিথিদের সাথে শোভন আচরন করার পরামর্শ দেওয়া হয়। অভিযানে সারবিক নিরাপত্তায় ছিলেন এপিবিএন-১৬ এর এক দল সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: