শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৩:৫২ পূর্বাহ্ন

আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে

  • সময় বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৯ বার পড়া হয়েছে

দিনাজপুরের ফুলবাড়ী পৌর এলাকার অসহায় নিন্ম আয়ের মানুষের দৃষ্টি এখন সরকারে দেওয়া ১০টাকা কেজি চালের উপরে। কবে পাওয়া যাবে সেই চার সেই খোঁজ নিতে প্রতিদিন ভিড় করছে পৌরসভায়। করোনা চলাকালে গত মে হতে জুলাই পর্যন্ত পরপর তিন মাস সরকারের দেওয়া ১০টাকা কেজি দরে চাল পাওয়া গেলেও পৌর এলাকায় প্রায় ৩ মাস যাবৎ ১০টাকা দরে চাল বিক্রয়ের আর কোন খবর পাওয়া যায় নাই।

পৌরসভার ৭ নং ওয়ার্ডের ভাজা বিক্রেতা প্রভাষ চন্দ্র বলেন,বর্তমান মোটা চাল এক কেজির মুল্য ৪২ টাকা। আমার পরিবারে ৫জন সদস্য প্রতিদিন ২ কেজি করে চাল লাগে। করোনার কারনে বেচাঁকেনার এমন অবস্থা যে দুই কেজি চাল কিনে ঘরে ফিরবো এমন পরিস্থিতি নেই। তার সাথে কাঁচাবাজারের চড়া মুল্য। আমাদের ক্রয় ক্ষমতার অনেক উর্ধ্বে। আমি সরকারে কাছে মিনতি করছি যাতে দ্রæত সময়ের মধ্যে ১০ টাকা দরের চাল বিক্রয় শুরু করেন। এমন কথা বলেন ৮ নং ওয়ার্ডের সোহাগ খান,৯নং ওয়ার্ডের মোঃ আনোয়ার হোসেন।

ফুলবাড়ী ওএমএস এর ডিলার দিপলাল বলেন, ও,এম,এস এর চালের বিষয়ে উপজেলা প্রশাসন থেকে আমাদের ডিলারদের সাথে কোন প্রকার যোগাযোগ করা হয় নাই।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রনক অফিসার মোঃ গোলাম মওলা বলেন, আমাদের উপজেলার ইউনিয়ন গুলোতে খাদ্যবান্ধব আওতায় চাল বিতরণ করা হয়েছে। সারাদেশের মত ফুলবাড়ী পৌরসভায় ওএমএস এর চাল বিতরণ বন্ধ আছে। পৌরসভা এলাকায় কবে ও,এম,এস এর চার বিতরণ হবে তার কোন চিঠি বা খবর আমার কাছে নাই।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: