রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০১:৫৬ পূর্বাহ্ন

রামুতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

  • সময় সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৮৭ বার পড়া হয়েছে

কফিল উদ্দিন রামু:

রামুতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা। তিনি বলেন, আমি আশা করি, তথ্য অধিকার আইনের আওতায় সুবিধাদি ব্যবহারের মাধ্যমে জনগণের ক্ষমতায়ন নিশ্চিত হবে। সারা দেশে প্রায় ৫ হাজার ২৮৬টি ইউনিয়ন ডিজিটাল সেন্টার গড়ে তোলার মাধ্যমে তথ্যসেবা তৃণমূল পর্যায়ে পৌঁছানো সম্ভব হয়েছে। ডিজিটাল বাংলাদেশ আজ আর স্বপ্ন নয়, বাস্তবতা।’

আলোচনা সভায় সহকারী কমিশনার (ভূমি) সরওয়ার উদ্দিন, ভাইস চেয়ারম্যান সালাহ উদ্দিন,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শামসুল আলম মন্ডল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরহাদ উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা আবু মাসুদ ছিদ্দিকি, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুল আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা,ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদুল আলমসহ জনপ্রতিনিধিবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

দিবসটির এবারের প্রতিপাদ্য- ‘তথ্য অধিকার সংকটে হাতিয়ার’ ও স্লোগান: ‘সংকটকালে তথ্য পেলে জনগণের মুক্তি মেলে’। উল্লেখ্য: জনগণের তথ্য অধিকার নিশ্চিত করার লক্ষ্যে প্রতিবছর আন্তর্জাতিকভাবে দিবসটি উদযাপন করা হয়।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: