সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:২৪ অপরাহ্ন

কক্সবাজার প্রশাসন ও পুলিশে বিদায়-বদলীর ঝড় বইছে

  • সময় বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ১৪৯ বার পড়া হয়েছে

আলোকিত রিপোর্ট::
কক্সবাজারের ৮ থানার ওসি, ইনেসপেক্টর, এস আই, এএসআই সহ ২৬৪টি পদের সকলকে একযোগে বদলি করা হয়েছে। গতকাল ২৩ সেপ্টেম্বর পুলিশ সদর দপ্তরের এক প্রজ্ঞাপন থেকে এতথ্য জানা যায়। অপর এক প্রজ্ঞাপনে নিয়মিত বদলী বিদায় হন জেলার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনসহ শীর্ষ আরও ৮ পুলিশ কর্মকর্তা। বদলিকৃত কর্মকর্তাদের মাঝে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো.আদিবুল ইসলাম মুন্সিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার, কক্সবাজার সদরের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজওয়ান আহমেদ গাজীপুর জিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, মহেশখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার রতন কুমার দাশ গুপ্ত চট্টগ্রাম ৯ম এপিবিএনের সহকারী পুলিশ সুপার, ট্রাফিক পুলিশের সহকারী পুলিশ সুপার বাবুল চন্দ্র বণিক চট্টগ্রাম আরআরএফের সহকারী পুলিশ সুপার, চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার কাজী মো. মতিউল ইসলাম নোয়াখালীর সহকারী পুলিশ সুপার ও ডিএসবির সহকারী পুলিশ সুপার মো. শহিদুল ইসলামকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সহকারী পুলিশ কমিশনার হিসবে বদলি করা হয়েছে।
এর আগে গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেনকে বদলি করে রাজশাহীর পুলিশ সুপার করা হয়। আর ঝিনাইদহের এসপি মো. হাসানুজ্জামানকে কক্সবাজার জেলা পুলিশের দায়িত্ব দেয়া হয়।

এদিকে গতকালের বদলী প্রজ্ঞাপনে উল্লেখিত যেসব ওসির নাম এসেছে এবং যেখানে বদলী করা হয়েছে- উখিয়া থানার ওসি মর্জিনা আকতার মর্জুকে সিলেট রেঞ্জে, সদ্য যোগ দেওয়া মহেশখালীর ওসি দিদারুল ফেরদৌসকে বরিশাল রেঞ্জে, চকরিয়ার ওসি হাবিবুর রহমানকে খুলনায়, রামুর ওসি আবুল খায়েরকে রাজশাহীতে, টেকনাফের বর্তমান ভারপ্রাপ্ত ওসি এবিএমএস দোহাকে খুলনায়, পেকুয়া থানার কামরুল আজমকে রংপুরে, ডিবির মানস বড়–য়াকে ময়মনসিংহ, কক্সবাজার শহর ফাঁড়ির কর্মকর্তা ইয়াসিনকে সিলেট মেট্রোপলিটনে, কুতুবদিয়া থানার ওসি সফিকুল আলম চৌধুরীকে খুলনায়, আদালত পুলিশের প্রদীপ কুমার দাশকে সিলেট মেট্রোপলিটনে।

এর আগে আজ কক্সবাজার সদর ও উখিয়া থানায় নতুন নির্বাহী কর্মকর্তা নিয়োগের খবর পাওয়া গেছে। বিদায়ী দুজন কর্মকর্তা হলেন কক্সবাজার সদরের মাহমুদুল্লাহ মারুফ এবং উখিয়ার নিকারুজ্জামান। ভিন্ন ভিন্নি দুটি প্রজ্ঞাপনে জানা যায়, তাদের স্থলাভিষিক্ত হচ্ছেন সদরে সুরাইয়া আক্তার সুইটি এবং উখিয়ায় নিজামুদ্দিন আহমেদ।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: