রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০২:৩৪ পূর্বাহ্ন

ইয়াবার ছোঁয়ায় গাড়ির হেল্পার থেকে কোটিপতি বনে গেলো লারপাড়ার নুরুল ইসলাম

  • সময় বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ১০৪ বার পড়া হয়েছে

ক্রাইম রিপোর্ট::
শহরের পশ্চিম লারপাড়ায় নুরুল ইসলামের ইয়াবার ডিপো ফের সচল হয়েছে। করোনাকালীন সময়ে যানবাহন সংকট থাকায় ঝিমিয়ে পড়ে ছিলো ইয়াবা পাচার। তাই ব্যবসাকে পুরোদমে সক্রিয় করে তুলতে মরিয়া হয়ে উঠেছে এই ব্যবসায়ী। আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বেপরোয়া মনোভাব নিয়ে ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছে বলে লোমহর্ষক তথ্য পাওয়া গেছে এই ব্যবসায়ীর বিরুদ্ধে। এমনকি ইয়াবার ছোঁয়ায় রাতারাতি গাড়ির হেল্পার থেকে কোটিপতি বনে যাওয়া লারপাড়ার একমাত্র ইয়াবা ব্যবসায়ী হিসেবে চিহ্নিত এই নুরুল।

খোঁজ নিয়ে জানা গেছে, পশ্চিম লারপাড়ার আব্দুল্লাহ মুনাফের পুত্র নুরুল ইসলাম ইতিপূর্বে ঢাকা-চট্টগ্রামগামী শ্যামলী বাসে হেল্পার হিসেবে কাজ করতেন। এর সুবাধে জেলার বাহিরে কীভাবে ইয়াবা পাচার করতে হয় সে ব্যাপারে একটি ধারণা সে পেয়ে যায়। প্রথম দিকে নুরুল পুরোনো ইয়াবা ব্যবসায়ীদের হাত ধরে সীমিত সংখ্যক ইয়াবা পাচার করতো। পরবর্তীতে নিজেই ইয়াবা ব্যবসায় পুরোপুরি মনোনিবেশ করে। এভাবে দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসা চালিয়ে আসছে। এর মধ্যে বছরখানেক পূর্বে তারই এলাকার অপর এক ইয়াবা ব্যবসায়ীর ২৫হাজার পিস ইয়াবা ছিনতাই করে। ছিনতাইকৃত উক্ত ইয়াবা নুরুল তার সিন্ডিকেটের অপরাপর সদস্যদের মাধ্যমে বেচাবিক্রি সম্পন্ন করে। এর আগে ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর ইয়াবাসহ পুলিশের হাতে আটক হয়। কিন্তু এতকিছুর পরও এখনও পর্যন্ত বীরদর্পে ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছে নুরুল।

স্থানীয় সচেতন মহল জানিয়েছেন, নুরুল অত্যন্ত চতুর। আইনশৃঙ্খলা বাহিনীর কৌশল বুঝে চলে। এজন্য তার ইয়াবা ব্যবসার গতিবিধি সাধারণদের কাছে দৃশ্যমান নয়। যদিও সে এর আগে ইয়াবাসহ পুলিশের হাতে আটক হয়ে ছিলো। কিন্তু এসব ধরপাকড়কে সে গায়ে মাখে না।

নুরুলের বর্তমান ইয়াবা ব্যবসায় জড়িত থাকার বিষয়ে সত্যতা জানতে একাধিকার মুঠোফোনে যোগাযোগ করেও সংযোগ পাওয়া সম্ভব হয়নি।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: