রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:৫৫ পূর্বাহ্ন

গ্রীন ভয়েস যশোর মনিরামপুর থানা শাখার বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্বোধন

  • সময় বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ২০২ বার পড়া হয়েছে

জাবেদুল আনোয়ার::

নিজ বাড়ির আঙিনায় একটি হলেও গাছ লাগাই ”
এই স্লোগান কে কেন্দ্র করে মনিরামপুর থানা শাখার উদ্যোগে সপ্তাহ ব্যাপি বৃক্ষ রোপণ কর্মসূচি পালিত হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, যশোর জেলা, মনিরামপুর সরকারি কলেজ চত্বরে মংগলবার সকাল ১১ টায় গ্রীণ ভয়েসের শতাধীক কর্মীর উপস্থিতিতে  বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্ভোদন করা হয়। গ্রীণ ভয়েসের মনিরামপুর থানা  শাখার সমন্বয়ক মোঃ শরিফুল ইসলাম শরিফ এর সভাপতিত্বে,  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস কেন্দ্রীয় কমিটির সহ-সমন্বয়ক তরিকুল ইসলাম রাতুল।

গ্রীন ভয়েস কেন্দ্রীয় কমিটির সহ-সমন্বয়ক জনাব  তরিকুল ইসলাম রাতুল এই বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন।

এই সময় তিনি বলেন তারুন্যই শক্তি আর সেই তারুণ্যের জোয়ার এসেছে আজ গ্রীন ভয়েস পরিবারে, সারা বাংলাদেশের আনাচে কানাচে গ্রীন ভয়েস ছড়িয়ে পড়েছে, আর এই গন জোয়ারের কারণ হিসেবে তিনি গ্রীন ভয়েস এর চলমান কর্মকাণ্ডের কথা গুলো তুলে ধরেন। গ্রীন ভয়েস শুরু থেকেই পরিবেশ, প্রকৃতি, এবং মানবিক কাজ করে আসছে যা তরুণদের মনে ধরেছে।

এই সময় তিনি তারুণ্যের শক্তির কথা বোঝাতে গিয়ে বলেন ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১ এ স্বাধিনতা যুদ্ধ ও ১৯৮৯-এ স্বৈরাচার বিরোধী আন্দোলন, এই সকল আন্দোলনের মূল চালিকা শক্তি ছিল তরুণ যুবক বন্ধুরা। এরা চাইলে পারে না এরকম জিনিস নেই। গ্রীন ভয়েস এর লক্ষ্য একটাই-সবুজ এবং মানবিক বাংলাদেশ গড়া। আর সেই লক্ষ্যে গ্রীন ভয়েস এর বন্ধুরা কাজ করে চলেছে অবিরত। তিনি মনে করেন তরুণ বন্ধুরাই পারবে এই লক্ষ্যকে সফল ভাবে সম্পন্ন করতে।

অনুষ্ঠানে জীবণ প্রকৃতি ও পরিবেশ নিয়ে বিস্তর আলোচনা করা হয়। গ্রীণ ভয়েসের প্রতিষ্ঠাতা ও স্বপ্নদ্রষ্টা, যুব সমাজের আইকন পরিবেশ প্রেমী,শিক্ষানুরাগী এবং মানবতার ফেরিওয়ালা খ্যাত আলমগীর কবীর এর সফলতা কামনা করে এই সময়  দোয়া অনুৃষ্ঠিত হয়।
উল্লেখ্য, ” নিজ বাড়ির আঙিনায় একটি হলেও গাছ লাগাই ”এই শ্লোগানকে সামনে রেখে গ্রীণ ভয়েস যশোর, মনিরামপুর সহ সারা দেশে এক ঝাঁক শিক্ষিত তরুণ-তরুণীদের মাধ্যমে বৃক্ষরোপন কর্মসূচি পালিত হচ্ছে। করোনাকালে অসহায় মানুষের বাড়ি বাড়ি খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে। বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা সহ ২৫ টি পরিবারকে থাকার ঘর করে দিয়েছে ।
সমাজ ও সমাজের মানুষের সার্বিক কল্যাণে কাজ করছে গ্রীণ ভয়েস।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: