শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৮:৫৪ পূর্বাহ্ন

কাটাখালী রওজাতুন্নবী (সাঃ) দাখিল মাদ্রাসার চরম পর্যায়ের জালিয়াতির নির্মোহ বর্ণনা!

  • সময় রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০
  • ৮৩ বার পড়া হয়েছে

টেকনাফের সাবেক থানা নির্বাহী অফিসার (যিনি বর্তমানে সচিবালয়ের একজন সচিব) মতিন উল-হক স্যারের সীল-স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে সদ্য এমপিও প্রতিষ্ঠান (যে প্রতিষ্ঠানের আমি ২য় ব্যাচ এর ছাত্র ছিলাম), কাটাখালি রওজাতুন্নবী সঃ দাখিল মাদ্রাসার অবৈধ কমিটির কর্মচারী নিয়োগ দেখে হতবাক হলাম!
প্রসঙ্গত, অত্র প্রতিষ্ঠানে যখন চারদিকে বেঁড়া ছিলনা তখনকার ছাত্র ছিলাম আমরা। আমার বাবা প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত বিনামূল্যে সার্ভিস দিয়ে আসলেও কোন্ দৈব কারণে বাদ পড়েছে সেটা কেবল অবৈধ কমিটি ভালো জানবেন। তাছাড়া প্রতিষ্টান আজ-অবধি চেনেন না এরকম লোক কি করে ২০০৪ সালে নিয়োগ দেখিয়ে শিক্ষক লিস্ট করে সেলারি নিচ্ছেন। বিবেকের আদালত কি উনাদের একেবারেই মরে গেছে? সামান্য ক’টা টাকার জন্য কি নিজেদের আত্মসম্মান বিকিয়ে দিচ্ছেন! একটা সৎ পেশায় জড়িত হয়েছেন সম্পূর্ণ অবৈধ উপায়ে!
এ জালিয়াতি করার কারণে নিবন্ধিত যোগ্য চাকরিপ্রার্থীরা অত্যন্ত নির্মমভাবে বঞ্চিত হচ্ছে। কেননা, জালিয়াতির মাধ্যমে হওয়া শিক্ষকদের কোনভাবেই অত্র পেশায় সংযুক্ত হওয়ার আদৌ যোগ্যতা নেই। প্রাণের প্রিয় অত্র প্রতিষ্ঠানে এমন কিছু লোককে ভূয়া এবং জালিয়াত করে শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে যাদেরকে আমি নিজেই “ভাই” হিসেবে সম্মোধন করি। কখনোই শিক্ষক হিসেবে দেখিনি, উনারাও প্রতিষ্ঠানকে এর আগে চোখে দেখেন নি, চিনতেনও না..! শুধু তাই নয়, এসব জাল-জালিয়াতের বিরুদ্ধে অভিযোগ- অনুযোগ এবং হাইকোর্টে রিট পিটিশন করার কারণে প্রতিষ্ঠানের আজীবন দাতা সদস্য হাজ্বী ইয়াকুব আলীকে দাতা সদস্যপদ থেকে বাতিল করার দুঃসাহসও দেখিয়েছেন কর্তৃপক্ষ!
ব্যাপারটি ইতোমধ্যে দুদক হেডকোয়ার্টারে জানানো হয়েছে, মানবাধিকার কমিশন সহ টেলিভিশন চ্যানেলে লিখিত বার্তাও প্রদান করা হয়েছে। শিক্ষা বোর্ড কর্তৃক তদন্তের জন্য বর্তমান উপজেলা নির্বাহী অফিসার সাইফুল আলম স্যারের কাছে পাঠানো হয়েছে। বাংলাদেশের সর্বোচ্চ মানের পরিক্ষায় উত্তীর্ণ হয়ে দায়িত্বপ্রাপ্ত একজন বিসিএস ক্যাডার আশা করি নৈতিক এবং যথোপযুক্ত তদন্ত-ই করবেন প্রভাবশালীদের এড়িয়ে। কৃতজ্ঞতা রইলো মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মিজান স্যারের প্রতি বিষয়টিকে গুরুত্ব প্রদানের জন্য, আরো কৃতজ্ঞ RAB চট্টগ্রাম জোনালের প্রতিও..!

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: