মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৭:৩১ পূর্বাহ্ন

সীমান্তে হত্যা শূন্যে আনতে যৌথ টহল বাড়াবে বিজিবি-বিএসএফ

  • সময় শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৯৪ বার পড়া হয়েছে

আলোকিত ডেস্কঃঃ
সীমান্তে যে কোনো ঘটনায় মানবাধিকারকে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার পাশাপাশি, সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনতে যৌথ টহলে একমত হয়েছে বিজিবি-বিএসফ।
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক পর্যায়ের ৫০তম সীমান্ত সম্মেলনে এ সিদ্ধান্ত হয়।বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম, উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও সহযোগিতায় সন্তুষ্টি প্রকাশ করেন। পাশাপাশি এই সুসম্পর্ক ও পারস্পরিক সহযোগিতা ভবিষ্যতে আরও বাড়বে বলে আশা প্রকাশ করেন।বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানা বলেন, অপরাধীদের কোনো দেশ নেই, সীমান্তের দুইপাশেই তাদের অবস্থান। বৈঠকে, সীমান্ত হত্যা বন্ধ, মাদকদ্রব্য, অবৈধ অস্ত্র, মানবপাচার রোধে এক সঙ্গে কাজ করতে সম্মত হয় দুই দেশ। গত ১৬ সেপ্টেম্বর শুরু হওয়া এ সম্মেলন ১৯ সেপ্টেম্বর শেষ হবে।

চার দিনব্যাপী সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশগ্রহণ করছে। এ দলে বিজিবির উচ্চপদস্থ কর্মকর্তাদের পাশাপাশি প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের কর্মকর্তারা প্রতিনিধিত্ব করছেন।

অন্যদিকে ভারতের ছয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে আছেন বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানা।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: