মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৫:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

আহমদ শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

  • সময় শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ২৮৩ বার পড়া হয়েছে

হেফাজতে ইস’লামের আমির আল্লামা শাহ আহম’দ শফীর মৃ’ত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর আজগর আলী হাসপাতা’লে মা’রা যান তিনি। মৃ’ত্যুকালে তার বয়স হয়েছিল ১০৪ বছর। আল্লামা শাহ আহম’দ শফীর ছে’লে আনাস মাদানী এ খবর নিশ্চিত করেন।

এর আগে শুক্রবার বিকাল সাড়ে ৪টায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চ’মেক) হাসপাতা’লের আইসিইউতে থাকা আল্লামা শফীকে শুক্রবার বিকালেই এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় এনে আজগর আলী হাসপাতা’লে ভর্তি করা হয়।
চ’মেক হাসপাতা’লের চিকিৎসকরা জানান, আল্লামা শফীর অবস্থা সঙ্কটাপন্ন। তার অক্সিজেন হার্টে মা’রাত্মক সমস্যা দেখা দেয়ার পাশাপাশি ফুসফুসে পানি জমেছে। শ্বা’সক’ষ্টও বেড়েছে। তাই তার উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকায় নেয়ার পরাম’র্শ দেয়া হয়েছে।

ছাত্র বি’ক্ষোভের মুখে মাদ্রাসার দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার পর বৃহস্পতিবার রাত ১২টার দিকে ফায়ার সার্ভিসের একটি অ্যাম্বুলেন্সে করে আল্লামা শাহ আহম’দ শফীকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতা’লে নেয়া হয়।

এর আগে হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালকের পদ থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ানোর ঘোষণা দেন হেফাজত আমির আল্লামা শাহ আহম’দ শফী। এদিকে শর্ত ভাঙায় হাটহাজারীর আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইস’লাম মাদ্রাসাটি অনির্দিষ্ট’কালের জন্য বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়।

প্রসঙ্গত, প্রায় শতবর্ষী আল্লামা আহম’দ শফী দীর্ঘদিন যাবৎ তিনি বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ র’ক্তচাপ ও শ্বা’সক’ষ্টে ভুগছেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: