মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০:৩১ পূর্বাহ্ন

বেনাপোলে প্রবেশের অপেক্ষায় ২০০ পেঁয়াজ বোঝাই ট্রাক

  • সময় বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৪ বার পড়া হয়েছে

ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়ায় গত ৪ দিনে পেঁয়াজের কোন ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেনি। বেনাপোল’র ওপারে ভারতের পেট্রাপোল বন্দর এলাকায় ২০০ পেঁয়াজ বোঝাই ট্রাক এখনও বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় দাঁড়িয়ে আছে।

ভারতের পেঁয়াজ রফতানিকারক পিন্টু দাস জানিয়েছেন, ভারতীয় কাস্টমসে গেট পাশ করা পেঁয়াজের ট্রাকগুলো বাংলাদেশে রফতানি করার অনুমতি না দিলে তারা পেঁয়াজের ট্রাকগুলো আজই ফিরিয়ে নিয়ে যাবেন। এতে তাদের মোটা অংকের লোকসান গুনতে হবে।

আমদানিকারক আ: হামিদ জানান , যেসব পেঁয়াজের চালান ওপারে আটকে আছে, শুধুমাত্র সেসব পেঁয়াজের ট্রাকগুলো আজকে বাংলাদেশে প্রবেশ করতে পারে।

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার মো: আজিজুর রহমান জানান, ভারতীয় বন্দর ও কাস্টমস এর সাথে তাদের একাধিকবার যোগাযোগ হয়েছে, তারা বলেছেন ওপারে বন্দরে আটকে থাকা পেঁয়াজের ট্রাকগুলো বাংলাদেশে রফতানি হতে পারে। তবে সেদেশের বৈদেশিক বাণিজ্যমন্ত্রক থেকে কোন নির্দেশনা আসেনি এখনও। তবে নতুন করে নির্ধারিত পেঁয়াজের রফতানি মূল্য প্রতিটন ২১৮ ডলার থেকে বাড়িয়ে ৭৫০ মার্কিন ডলারে এলসি সংশোধন করা হলে আজই রফতানি করা সম্ভব।

বন্দর এলাকায় অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি বন্ধ করতে ইতিমধ্যে ২টি ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক বাজার মনিটরিং করছেন। পেঁয়াজ পচে যাচ্ছে এমন ধরণের আশংকায় শেষ খবর পাওয়া পর্যন্ত আজ বিকেলের দিকে ওপারে আটকে থাকা পেঁয়াজের ট্রাক অনেকেই ফিরিয়ে নিয়ে যাচ্ছেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: