শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ০১:২২ পূর্বাহ্ন

২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করব : পররাষ্ট্রমন্ত্রী

  • সময় শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৯ বার পড়া হয়েছে

মুজিববর্ষেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের দেশে ফিরিয়ে এনে দণ্ড কার্যকর করা হবে বলে আশা ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ সময় তিনি আরো বলেন, ‘বাংলাদেশ পৃথিবীর মধ্যে এখন একটি উজ্জ্বল নক্ষত্রের নাম।

আমাদের দূরদর্শী নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামীতে আমরা আরো দূর এগিয়ে যাব। আমাদের স্বপ্ন, বঙ্গবন্ধুর স্বপ্ন সেগুলো আমরা ২০৪১ সালের মধ্যে পূরণ করতে পারব বলে আমাদের বিশ্বাস।

আজ জাতীয় প্রেসক্লাবে ‘বঙ্গবন্ধু-বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। জনতার প্রত্যাশা নামের একটি সংগঠন এ আলোচনা সভার আয়োজন করে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির অধিকার আদায়ের জন্য কাজ করেছেন বলেই তাঁকে দিনের পর দিন কারাগারে থাকতে হয়েছে। অথচ স্বাধীন বাংলাদেশে কিছু কুলাঙ্গার তাঁকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে নৃশংসভাবে হত্যা করল। এটা আমাদের জাতির জীবনে একটি কলঙ্কজনক অধ্যায়। তাই আমাদের প্রত্যাশা, এই মুজিববর্ষেই বঙ্গবন্ধুর বাকি খুনিদের দেশে ফিরিয়ে এনে আদালতের দেওয়া ফাঁসির রায় কার্যকর করতে পারব।’

দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পঁচাত্তরের পর দীর্ঘ সময় আওয়ামী লীগ ক্ষমতায় আসেনি। পরবর্তী সময়ে দেশের মানুষ ভোট দিয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও আওয়ামী লীগকে সরকার গঠনে সহায়তা করেছে। এতে বঙ্গবন্ধুর খুনিদের আমরা বিচারের সম্মুখীন করতে পেরেছি। ফাঁসির দণ্ডপ্রাপ্তদের মধ্যে এখনো কয়েকজন পলাতক রয়েছে। আমরা চেষ্টা করে যাচ্ছি, যাতে এই মুজিববর্ষেই তাদের দেশে ফিরিয়ে এনে দণ্ড কার্যকর করতে পারি।’

এ সময় করোনার ভ্যাকসিন প্রাপ্তির বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশের মানুষকে বাঁচাতে করোনাভাইরাসের ভ্যাকসিন যেখান থেকে পাওয়া যায় সেখান থেকে আনতে আমাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: