শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১১:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

ওসি প্রদীপসহ ৩০ জনের বিরুদ্ধে সাংবাদিক ফরিদুলের অভিযোগ দায়ের

  • সময় মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬১ বার পড়া হয়েছে

টেকনাফ মডেল থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ৩০ জনের বিরুদ্ধে আদালতে ফৌজদারি অভিযোগ দায়ের করেছেন নির্যাতনের শিকার সাংবাদিক ফরিদুল মোস্তফা খান। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ অভিযোগটি দাখিল করা হয়।

আদালতের বিচারক তামান্না ফারাহ অভিযোগটি তদন্তে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দায়িত্ব দেন। কিন্তু বাদীপক্ষের আইনজীবীদের নারাজির মুখে তিনি তা বাতিল করে আদেশের জন্য অপেক্ষমাণ রাখলেও সন্ধ্যা পর্যন্ত আর কোনো নির্দেশনা দেননি।

সাংবাদিক ফরিদুল মোস্তফার দায়ের করা ফৌজদারি দরখাস্তে টেকনাফ মডেল থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ পুলিশ সদস্য ও তাদের দালালদের মাধ্যমে পৃথক চারটি ঘটনায় নানাভাবে শারীরিক নির্যাতন, হত্যাচেষ্টা, মিথ্যা মামলাসহ নানা অভিযোগ আনা হয়েছে।

অভিযোগ দায়েরকালে বাদীপক্ষে ছিলেন কক্সবাজার জেলা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম সিদ্দিকী, সিনিয়র আইনজীবী মো. মোস্তফা, মো. আবদুল মন্নান, ফখরুল ইসলাম গুন্দু, রেজাউল করিম রেজা, এম এম ইমরুল শরীফ প্রমুখ।

চাঁদাবাজি, অস্ত্র, মাদকসহ নানা অভিযোগে সাংবাদিক ফরিদুল মোস্তফা খানের বিরুদ্ধে একে একে ছয়টি মামলা করা হয়। এসব মামলায় দীর্ঘ ১১ মাস পাঁচদিন পর গত ২৭ আগস্ট কারামুক্ত হন ফরিদুল মোস্তফা। এরপর তিনি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা নেন।

ফরিদুল মোস্তফা খান স্থানীয় জনতার বাণী ডটকম এবং দৈনিক কক্সবাজার বাণী পত্রিকার সম্পাদক ও প্রকাশক। তিনি টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের সাতঘরিয়াপাড়ার বাসিন্দা মৃত ডা. মো. ইছহাক খানের ছেলে। বর্তমানে তিনি শহরের ১নং ওয়ার্ডের মধ্যম কুতুবদিয়াপাড়ায় বসবাস করেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: