রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১০:৪৪ পূর্বাহ্ন

কক্সবাজার সরকারি কলেজ গেইটে সেলামি নিয়ে দোকান বুঝিয়ে না দিয়ে চাঁদা দাবী।

  • সময় শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮০ বার পড়া হয়েছে

কক্সবাজার সরকারি কলেজ গেইট সংলগ্ন তিনটি দোকানের জন্য সেলামি নিয়ে চুক্তি করার পরও দোকানঘর বুঝিয়ে না দিয়ে চাঁদা দাবী করার অভিযোগ ওঠেছে। এই ব্যাপারে ভুক্তভোগী কক্সবাজারে সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন কক্সবাজারে সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগের প্রেক্ষিতে জানা যায় কক্সবাজার সরকারি কলেজ গেইট সংলগ্ন আর এস ২২ নং খতিয়ানের আর এস ৫২৯১ দাগের আন্দর উত্তর দক্ষিণে লম্বা ৬০ ফুট, পূর্ব -পশ্চিম প্রস্ত ২৬ ফুট যা পূর্ব হতে ১,২ ও ৩ নং দোকান বিগত ২০/০১/২০২০ ইং তারিখ দোকানের মালিক আব্দুর রশিদের পাওয়ার অফ অ্যাটর্নি মূলে তার স্ত্রী শামিমা আক্তার ও ছেলে মোঃ শাওনের কাছ থেকে নগদ ৫ লক্ষ টাকা সেলামি দিয়ে আগামী ১০ বছরের জন্য দোকানগৃহগুলোর চুক্তি করে। এতে আরো উল্লেখ থাকে দোকান গৃহ পূর্ণঃনির্মানের সমস্ত খরচ সাখাওয়াত বহন করবে এবং পরবর্তীতে তা মূল সেলামির সাথে যুক্ত হবে। একই সাথে বিচারকদের রায় মতে দোকানের ক্ষতি পূরণ, পূর্বের ভাড়াটিয়াদের সেলামি বাবাদ সাড়ে তিন লক্ষ টাকাও সাখাওয়াতকে বহন করতে হবে। কিন্তু বার বার সময় ক্ষেপন করে শামিমা আক্তার তার পূর্ববতী ভাড়াটিয়ারা মিলে সাখাওয়াতকে দোকানঘর বুঝিয়ে দিচ্ছে না।
সে চাপ প্রয়োগ করলে শামিমা আক্তারের স্বামী আবদুর রশিদ আরো দুই লক্ষ টাকা চাঁদা দাবী করে। এই টাকা না দিলে তাকে দোকান বুঝিয়ে দেওয়া হবে না বলে জানিয়ে দেয়৷ উপরোন্ত সাখাওয়াতকে নানাভাবে হুমকি, গালি-গালাজ এবং মিথ্যা মামলার ভয় দেখায়।
যার কারণে ভুক্তভোগী সাখাওয়াত ৪ জনকে আসামী করে কক্সবাজার সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।
সাখাওয়াত জানান, তার মায়ের গহনা বিক্রি করে, এনজিও থেকে লোন নিয়ে, মানুষের কাছ থেকে ধার-দেনা ও সুদী টাকা নিয়ে এসব টাকা দিয়েছিল। তার পাওনাদাররা এখন তাকে খুবই বিরক্ত করছে এবং সে মানসিকভাবে ভেঙে পড়েছে।
এমতাবস্থায় সাখাওয়াত তার সেলামি বা দোকানগৃহ ফেরত পাওয়ার জন্য প্রশাসন, সাংসদ, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি / সম্পাদক, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি / সম্পাদক, কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি সহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: