রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০১:৪৮ পূর্বাহ্ন

টেকনাফ বিজিবির অভিযানে চার লাখ ২৪ হাজার ইয়াবা উদ্ধার

  • সময় বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৮০ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিবেদক :
মিয়ানমার হতে ইয়াবার চালান নিয়ে আসার সময় বিজিবি জওয়ানেরা অভিযান চালিয়ে মালিকবিহীন ৪লাখ ২৪হাজার পিস ইয়াবা জব্দ করেছে।

বিজিবি সুত্র জানায়, গত ২ সেপ্টেম্বর রাত পৌনে ৮টারদিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের দমদমিয়া বিওপির জওয়ানেরা আইয়ুবের জোড়া নামক স্থানে কৌশলে অবস্থান নেয়। কিছুক্ষণ পর মিয়ানমার হতে আসা একটি কাঠের নৌকা হতে ৫/৬জন লোক বস্তা নিয়ে নেমে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করতে চাইলে বিজিবি জওয়ানেরা চ্যালেঞ্জ করে ধাওয়া করে। তখন মাদক কারবারীরা বস্তাসমুহ ফেলে সাতাঁর কেটে নাফ নদীর শূণ্যরেখা অতিক্রম করে মিয়ানমারে চলে যাওয়ায় ঘটনাস্থল তল্লাশী করে পরিত্যক্ত অবস্থায় ৫টি বস্তা পাওয়া যায়। তা ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে ৪লাখ ২৪হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

তা পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, মিডিয়া কর্মী ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে প্রকাশ্যে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে বলে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) নিশ্চিত করেন।

তবে স্থানীয়দের ধারণা, রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে অবস্থানকারী স্বশস্ত্র মাদক কারবারী গ্রæপের সদস্যরা কৌশলে এসব মাদকের চালান মওজুদ করে রোহিঙ্গা ক্যাম্প ও পাশর্^বর্তী এলাকায় সরবরাহ করে তাদের অপকর্মের স¤্রাজ্য অক্ষত রাখার অপচেষ্টা চালাচ্ছে

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: