শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৮:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

বাংলাদেশ মুক্তিযোদ্ধা লীগ উখিয়া উপজেলা শাখার আলোচনা সভা।

  • সময় মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
  • ১২৭ বার পড়া হয়েছে

নুরুল বশর

বাংলাদেশ মুক্তিযোদ্ধা লীগ, উখিয়া উপজেলা শাখার ১৫ আগস্টের জাতীয় শোক দিবস এবং ২১ আগস্টের সিরিজ বোমা হামলার আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি ও কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক সোহেল আহাম্মদ বাহাদুর। প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী, সভাপতি, বাংলাদেশ মুক্তিযুদ্ধালীগ,কক্সবাজার জেলা শাখা।বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শহিদুল হক সোহেল,সাধারণ সম্পাদক,কক্সবাজার জেলা যুবলীগ।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া চৌধুরী, সাবেক সভাপতি, বাংলাদেশ আওয়ামিলীগ, উখিয়া উপজেলা শাখা।বীর মুক্তিযোদ্ধা সলিমুল্লাহ খান, সিনিয়র সহসভাপতি, বীর মুক্তিযোদ্ধালীগ, কক্সবাজার জেলা শাখা।বীর মুক্তিযোদ্ধা দুদু মিয়া, সহসভাপতি, বাংলাদেশ মুক্তিযুদ্ধালীগ, কক্সবাজার জেলা শাখা। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর ছিদ্দিক, সভাপতি,বাংলাদেশ মুক্তিযুদ্ধালীগ, উখিয়া উপজেলা শাখা। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন জনাব জাফর আলম, সাধারণ সম্পাদক, বাংলাদেশ মুক্তিযুদ্ধালীগ, উখিয়া উপজেলা শাখা।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। বঙ্গবন্ধুর নেতৃত্বে তারা স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়ে পাকিস্তানি বর্বর বাহিনীকে বিতাড়িত করার মাধ্যমে ‘বাংলাদেশ’ নামক একটি স্বাধীন রাষ্ট্র ছিনিয়ে এনেছেন। ৩০ লাখ শহীদ ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমাদের এ স্বাধীনতা অর্জিত হয়েছে। বীর মুক্তিযোদ্ধারা কখনও তাদের স্বার্থের কথা বিবেচনা করেননি।মুক্তিযোদ্ধারা আমাদের অহংকার। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের জীবনমান উন্নয়নে নানাবিধ কর্মসূচি হাতে নিয়েছে। তাদের জন্য বাসস্থান, চিকিৎসাসেবা, কোটাভিত্তিক সরকারি চাকরিতে নিয়োগ এবং তাদের সন্তানদের লেখাপড়ার জন্য মুক্তিযোদ্ধা সম্মানী ভাতাসহ বিভিন্ন সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হয়েছে। আশা করি এ সুযোগ-সুবিধা পর্যায়ক্রমে বাড়ানো হবে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: