বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১১:৫৬ অপরাহ্ন

অনুশীলনে প্রচণ্ড ভয়ে ছিলাম: কোহলি

  • সময় রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ৮৩ বার পড়া হয়েছে

করোনাকাল। দেশে দেশে লকডাউন। রীতিমতো সবাই ঘরবন্দী। স্বাভাবিক কাজকর্ম থেকে দূরে সবাই। ফলে সমস্যার মুখোমুখি হতে হয় অনেককেই। বিশেষ করে ক্রীড়াঙ্গনের মানুষদের। নিয়মিত মাঠে না থাকায় ফিটনেস ধরে রাখতে চ্যালেঞ্জের মুখে পড়েন তারা। তবে অনেক ক্রিকেটার নিজেদের ফিটনেস ধরে রাখতে ঘরোয়া পরিবেশে অনুশীলন করেছেন। লম্বা সময় মাঠে না থাকায় খানিকটা অসুবিধায় পড়েন অনেকেই। ধীরে ধীরে শুরু হচ্ছে প্রতিযোগিতামূলক ক্রিকেট। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি টোয়েন্টি আসর আইপিএলও শুরু হতে যাচ্ছে।

আইপিএলকে সামনে রেখে অনুশীলন শুরু করেছে দলগুলো। নিজের ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে (আরসিবি) যোগ দিয়ে বিরাট কোহলির কাছেও যেন সবকিছু নতুন মনে হচ্ছে। দীর্ঘদিন পর নেটে ব্যাট-বল নিয়ে অনুশীলন করেছেন বিরাট কোহলি। তবে প্রথমদিকে তার প্রচণ্ড ভয় লাগছিলো, জানান তিনি।

লকডাউনের সময়টাকে তিনি কাজে লাগিয়েছেন দারুণভাবে। বাড়িতে বসে নিজের ফিটনেস ধরে রাখতে করেছেন কঠোর পরিশ্রম। নিজের ফিটনেসে বিন্দুমাত্র মরচে পড়তে দেননি কোহলি। তবে ব্যাট-বলের লড়াইটা তো বন্ধ ছিল অনেকদিন। আর আরব আমিরাতে নেট অনুশীলনে নেমে সেটাই টের পেলেন তিনি। কোহলি বলেন, ‘শুরুর দিকে প্রচণ্ড ভয় লাগছিল। তবে অনুশীলনটা মন্দ হয়নি। আসলে গেল প্রায় পাঁচ মাস ব্যাট-বলের সঙ্গে কোনো সম্পর্ক ছিল না। এ সময়টায় ফিটনেস নিয়ে কাজ করেছি। ফিটনেসে কোনো ঘাটতি নেই। এখন বেশ হালকা লাগছে।’

এদিকে, বাবা হওয়ার আগাম ঘোষণা দিয়ে রেখেছেন কোহলি-আনুশকা দম্পতি। আগামী বছর জানুয়ারি মাসেই এই তারকা দম্পতির কোল আলো করে আসছে সন্তান। আর এ উপলক্ষে সতীর্থদের নিয়ে উদযাপনটাও সেরে ফেলেছেন তারা।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: