মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৪:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

‘দুই টাকায় শিক্ষা’ ফাউন্ডেশনের বৃক্ষরোপন কর্মসূচি পালন

  • সময় শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ২১৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::

‘দেশের বায়ু,দেশের মাটি,গাছ লাগিয়ে করব খাঁটি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের উখিয়াতে বৃক্ষরোপন কর্মসূচি-২০২০ পালন করা হয়েছে। শুক্রবার (২৮ আগস্ট) দুপুর ১২টার দিকে মানবতার কল্যানে অগ্রসরমান ভিন্নধর্মী মানবিক সংগঠন ‘দুই টাকায় শিক্ষা’ ফাউন্ডেশনের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়। কোটবাজারের শহীদ এ.টি.এম জাফর আলম ডায়াবেটিক এন্ড কমিউনিটি হাসপাতাল রাস্তার দুই পাশে ও শহীদ এ.টি.এম জাফর আলম স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে ৩০০টি বিভিন্ন প্রজাতির গাছ রোপন করে ফাউন্ডেশনটি।

গাছের চারা রোপন করে কর্মসূচির উদ্বোধন করেন হলদিয়া পালং ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম। এসময় উপস্থিত ছিলেন উখিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ব্যাংক এশিয়া লিমিটেড মাতারবাড়ি শাখার ব্রাঞ্চ ইনচার্জ মুহাম্মদ জামাল উদ্দিন, সমাজ সেবক ও শিক্ষানুরাগী মোহাম্মদ আমিন উল্লাহ ও মোহাম্মদ শাহ আলম। এছাড়াও ‘দুই টাকায় শিক্ষা’ ফাউন্ডেশন’ এর সভাপতি খাইরুল আমিন,সাধারন সম্পাদক মোহাম্মদ রবিউল্লাহসহ ফাউন্ডেশনের একঝাঁক অগ্রগামী তরুণ উপস্থিত ছিলেন।

ফাউন্ডেশনের সভাপতি খাইরুল আমিন জানান, ‘দেশে বায়ুদূষণ বিরাজমান। ক্ষুদ্র ক্ষুদ্র বৃক্ষরোপনের মাধ্যমে সারা দেশে সবুজ বেষ্টনী গড়ে তুলতে পারলে দূষণ থেকে মুক্ত হওয়ার সুযোগ সৃষ্টি হবে। তাছাড়া বৃক্ষরোপণের আর্থিক উপযোগিতাও রয়েছে। সুন্দর ও নিরাপদ পরিবেশ সৃষ্টির লক্ষ্যে, দূষণমুক্ত সমাজ গড়ে তুলতে বৃক্ষরোপণ কর্মসূচি
গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে বলে জানান তিনি।’

ককসবাজারের উখিয়া উপজেলার কোর্টবাজারের রুমখাঁ মাতবর পাড়া ও রুমখাঁ বাজার পাড়া গ্রামের সুশিক্ষিত একঝাঁক মানবতাবাদী তরুণের সমন্বয়ে ফাউন্ডেশনটির যাত্রা শুরু হয়। হত দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আগ্রহী করা,শিক্ষার হার বৃদ্ধি, শিক্ষা ক্ষেত্রে সহায়তা,আর্থিক অভাবে ঝড়ে পড়া শিশুদের নিয়ে ‘দুই টাকায় শিক্ষা’ ফাউন্ডেশন কর্তৃক স্কুল প্রতিষ্ঠা করার লক্ষ্য নিয়ে ফাউন্ডেশনটির অগ্রযাত্রা। এমনকি বিভিন্ন ক্ষেত্রেও দরিদ্র পরিবারে মানবিক সহায়তা প্রদান করার জন্য সদা-প্রস্তুত ফাউন্ডেশনটি।

গেল কোরবানির ঈদে গরীব, অসহায় ও কোরবানি করার সামর্থ নেই এমন ৪১ টি পরিবারের মাঝে কোরবানির গোশত বিতরণ করে ফাউন্ডেশনটি।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: