মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৩ অপরাহ্ন

অধ্যক্ষ ওসমান সরওয়ার আলম চৌধুরীর ১০ ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভা সম্পন্ন

  • সময় শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ১৭৩ বার পড়া হয়েছে

কফিল উদ্দিন রামু::

২৭ আগস্ট বৃহস্পতিবার বিকেল ৩ টার সময় রামু খিজারী উচ্চ বিদ্যালয়ের ওসমান সরওয়ার আলম চৌধুরী মিলনায়তনে ওসমান সরওয়ার আলম চৌধুরী স্মৃতি পরিষদ রামুর উদ্যোগে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি জাফর আলম চৌধুরীর সভাপতিত্বে প্রয়াত সংসদ সদস্য ও রাষ্ট্রদূত জননেতা ওসমান সরওয়ার আলম চৌধুরীর ১০ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভা সম্পন্ন হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, বিশেষ অতিথি হিসেবে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সা: সম্পাদক মেয়র মুজিবুর রহমান, কউক চেয়ারম্যান লে: কর্ণেল অব জনাব ফুরকান আহম্মেদ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম,জেলা জজ কোর্টের পি পি এড ফরিদুল আলম,কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আ’জ’ম মইন উদ্দিন, সাধারন সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন জিয়া,জেলা আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এইচ এম ইউনুছ বাঙ্গালী,মহিলা বিষয়ক সম্পাদক মুসরাত জাহান মুন্নি, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবদুর রহিম,জেলা সৈনিক লীগের সভাপতি তৈয়ব উল্লাহ মাতব্বর, জেলা পূজা উদযাপন পরিষদের সা. সম্পাদক বাবুল শর্মা,এডভোকেট আনছারী সহ সংলিষ্টরা বক্তব্য রাখেন।

অনুষ্টানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রামু উপজেলা ভাইস চেয়ারম্যান সালাউদ্দিন, ফতেখাঁরকুল ইউনিয়নের চেয়ারম্যান ফরিদুল আলম,কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহাম্মদ,খুনিয়াপালং ইউপি চেয়ারম্যান আব্দুল মাবুদ, দক্ষিণ মিঠাছড়ি ইউপি চেয়ারম্যান ইউনুস ভুট্টাে,রশিদনগর ইউপি চেয়ারম্যান শাহ্ আলম, গর্জনিয়া ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম,রামুর আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এদিকে সকালে আলহাজ্ব সাইমুম সরওয়ার এমপির বাস ভবনে “ওসমান ভবন” বৃহস্পতিবার সকাল ০৯ ঘটিকার সময় মরহুমের আত্নার মাগফিরাত ও দোয়া কামনায় কোরআন খানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
বরণ্যে এ রাজনীতিকের মৃত্যু বার্ষিকী উপলক্ষে কক্সবাজারের রামুতে আলহাজ্ব অধ্যক্ষ ওসমান সরওয়ার আলম চৌধুরী স্মৃতি পরিষদ, বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী-অঙ্গসংগঠন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান দিনব্যাপী কর্মসূচী পালন করেছে।

তিনি জাতির জনক বঙ্গবন্ধুর রাজনৈতিক সহকর্মী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কক্সবাজার জেলার শ্রেষ্ঠ সমাজসেবক, সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত হিসাবে দায়িত্ব পালন করেছিলেন।

ওসমান সরওয়ার আলম চৌধুরী ১৯৫৫ সালে রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ম্যাট্রিক, ১৯৫৭ সালে চট্টগ্রাম কলেজ থেকে আইএ, ১৯৫৯ সালে ঢাকা কলেজ থেকে বিএ এবং ১৯৬১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে এমএ পাশ করেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: