সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৯:২৫ পূর্বাহ্ন

রামুতে পৃথক পৃথক স্থানে পাহাড় খেকোঁদের বিরুদ্ধে অভিযান

  • সময় বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ১১৩ বার পড়া হয়েছে

কফিল উদ্দিন রামু::

কক্সবাজার জেলার রামু উপজেলায় অবৈধভাবে পাহাড় কাটার বিরুদ্ধে রীতিমত অভিযান পরিচালনার অংশ হিসাবে ২৭ আগষ্ট মঙ্গলবার রামু উপজেলার বিভিন্ন স্থানে পৃথক পৃথক অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমা।

২৭ আগষ্ট মঙ্গলবার সকাল ১১ টার দিকে রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়ার ঘোনায় অবৈধভাবে পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয় । এ সময় অবৈধভাবে পাহাড় কর্তনকারীরা নির্বাহী কর্মকতার আগমনের খবর পেয়ে পালিয়ে যায় বলে জানান।

দুপুরে একই ইউনিয়নের খেনচরঘোনা ও রাজারকুল ইউনিয়নের পান্জেগানা গ্রামে অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করে একটি ট্রাক জব্দ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমা জানান,, কিছু অসাধু পাহাড় খেকোঁ প্রতিনিয়ত উপজেলার বিভিন্ন স্থানে পাহাড় কর্তন করে আসছে। এ নিয়ে আমরা রামু উপজেলা প্রশাসন খুবই তৎপর। আমরা গোপন সংবাদের ভিত্তিতে মোবাইল কোর্ট পরিচালনা করি এবং কিছু মালামাল জব্দ করি । পুর্বের ন্যায় এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযান পরিচালনার সময় সহকারি কমিশনার ভুমি সরওয়ার উদ্দিন, রামু থানা পুলিশ সহ অন্যরা সাথে ছিলেন বলে জানা যায়।

তাছাড়া রামুতে পাহাড় কাটা বন্ধ, বাল্য বিবাহ, অবৈধ বালি উত্তোলনসহ সব ধরনের অপরাধের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি ঘোষনা করেন উপজেলা প্রশাসন রামু।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: