শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৩:১৮ পূর্বাহ্ন

কক্সবাজার-মহেশখালীতে প্রধান সড়ক মরণফাঁদে পরিনত, পথচারীরা শঙ্কায়

  • সময় বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ১১০ বার পড়া হয়েছে

কক্সবাজার মহেশখালীর গোরকঘাটা হতে শাপলাপুর সড়কের ছোট মহেশখালীর উত্তরকুল মুদিরছড়া ব্রিজটি ভাঙ্গনের ফলে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পথে। সম্প্রতি প্রবল বর্ষনে এ ব্রিজটির একাংশ ভেঙ্গে যায়। ঝুঁকি নিয়ে কোন রকমে ছোট যানবাহন চলাচল করতে পারলেও বড় যানবাহন বা মালবাহী গাড়ি চলাচল করতে পারছেনা। যে কোন মুহুর্তে বড় ধরণের দুর্ঘটনার আশংকা করা হচ্ছে।

সরেজমিন দেখা যায় যে, মহেশখালীর এ সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সড়ক। মহেশখালী উপজেলা সদর থেকে মাত্র ২/৩ কিলোমিটার দুরত্বে ছোট মহেশখালী উত্তরকুল মুদিরছড়া ব্রিজটি এভাবে ভেঙ্গে যাবে বর্তমানে ব্রিজটি ভাঙ্গতে ভাঙ্গতে অন্তিম পর্যায়ে এসেছে। ব্রিজটি এখনই মেরামত না করলে যে কোন সময় বড় দুর্ঘটনা ঘটে যেতে পারে। এমনকি সম্পুর্ণ ভেঙ্গে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে।

এ ব্যাপারে ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিহাদ বিন আলী বলেন, ছোট মহেশখালী উত্তরকুল মুদিরছড়া ব্রিজটির ভাঙ্গন নিয়ে উপজেলা সমন্বয় কমিটির সভায় উত্থাপন করা হয়েছে। এ বিষয়টি আমলে নিয়ে স্থানীয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক সাথে সাথে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা নির্বাহী প্রকৌশলীকে নির্দেশ দেন।

তিনি আরো বলেন, মহেশখালী গোরকঘাটা হতে শাপলাপুর সড়কটি পুনরায় সংস্কার করা হবে। তার আগেই ছোট মহেশখালী উত্তরকুল মুদিরছড়া ব্রিজটির প্রতি নজর দেওয়ার জন্য সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক ও উপজেলা নির্বাহী প্রকৌশলীকে বলেছেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: