শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৯:০৫ পূর্বাহ্ন

গ্রীন ভয়েস কক্সবাজার জেলার উদ্যোগে শ্রমজীবীদের মাঝে মাস্ক বিতরণ।

  • সময় মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ৬৬ বার পড়া হয়েছে

জাবেদুল আনোয়ার::

বাংলাদেশের একমাত্র পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস কক্সবাজার জেলা শাখার উদ্যোগে শ্রমজীবীদের মধ্যে মাস্ক বিতরণ করা হয় ।

সোমবার (২৪ আগস্ট) বিকাল ৪.৩০ ঘটিকায় কক্সবাজারের ডলফিন মোড় এবং সুগন্ধা পয়েন্টে এই মাস্ক বিতরণ করা হয় ।

গ্রীন ভয়েস কক্সবাজার জেলা সমন্নয়ক জাবেদুল আনোয়ার এর সভাপতিত্বে

উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমরান জাহিদ খান

এইসময় বক্তারা জানান, গ্রীন ভয়েস শুধু একটি পরিবেশবাদী যুব সংগঠনই নয়। পরিবেশ সচেতনতার পাশাপাশি আমরা চেষ্টা করি যেকোন দূর্যোগ বা মহামারী পরিস্থিতে অসহায়-গরীব মানুষদের পাশে দাঁড়াতে। এরই ধারাবাহিকতায় বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে দেশজুড়ে চলা লকডাউনে আঁটকে পড়া অসহায় মানুষদের ঘরে গ্রীন ভয়েস এর পক্ষ থেকে খাদ্য ও চিকিৎসা সহায়তা প্রদান করার পাশাপাশি মানুষের মাঝে সচেতনতা মূলক কার্যক্রম অব্যাহত রেখেছি তারা বলেন,মানুষকে সুস্থ ও সুন্দরভাবে বাঁচতে হলে চাই সচেতনতা ।তাই মাস্ক বিতরন সচেতনতার একটি অংশ মাএ। মানুষের মুখে হাসি ফুটাতে পারার মধ্যে স্বার্থকতা খুজে পাই। সমাজের কিছু বিত্তবান ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহায়তায় আমরা এই কার্যক্রম অব্যাহত রেখেছি জেলার প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষের মাঝে এ সেবা পৌঁছে দিতে গ্রীন ভয়েস কক্সবাজার জেলা কাজ করে যাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস কক্সবাজার জেলা শাখার উপদেষ্ঠা এবং কেন্দ্রীয় খেলাঘর এর সহসভাপতি কলিম উল্লাহ কলিম বলেন,

গ্রীনভয়েসকক্সবাজার জেলা শাখা প্রতিষ্ঠাকাল ২০০৫ থেকেই প্রায় প্রতিদিনই বিভিন্ন সামাজিক, মানবিক, জনকল্যানমুখী বিভিন্ন ধরনের কাজ করে আসছে , এই তো কিছুদিন আগে বাহারছড়ায় মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে হত দরিদ্রদের মাঝে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করেছে তারই ধারবাহিকতায় আজকের মাস্ক বিতরন কর্মসূচি হাতে নেওয়ায় সাধুবাদ জানাচ্ছি, এবং এজন্য আমি কক্সবাজার জেলা গ্রীন ভয়েস এর সকল সদস্যকে ধন্যবাদ জানাই ও আপনাদের মাধ্যমে সকলকে অনুরোধ করব সমাজের বৃত্তবান ব্যক্তিদের এ-ই মহৎ কাজে এগিয়ে আসার।

অনলাইন প্লাটফর্মে যুক্ত হয়ে গ্রীন ভয়েস কেন্দ্রীয় কমিটির সহ-সমন্বয়ক তরিকুল ইসলাম রাতুল বলেন, একদিকে আজ টেকনাফ উপজেলায় পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য গ্রীন ভয়েস এর বন্ধুরা গাছের চারা রোপণ করেছে, অন্যদিকে কক্সবাজার জেলা শাখার বন্ধুরা মাস্ক বিতরণ করেছে, তিনি আরও বলেন পরিবেশ বান্ধব বাংলাদেশ গড়াই গ্রীন ভয়েস এর মুল উদ্দেশ্যে, এই সময় তিনি সমাজের সচেতন মানুষদেরকে গ্রীন ভয়েস এর পাশে থাকার আহবান জানান।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস কক্সবাজার জেলা শাখার সহ-সমন্বয়ক শহিদুল ইসলাম শাহেদ,
সেলিনা,ওয়াহিদ, শহীদ, সাদেক,ইমতিয়াজ, সাজিন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: