সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৯:৫১ অপরাহ্ন

গলাচিপায় তিন ইউনিয়নে টিসিবি পন্য বাজারে বিক্রি জনসাধারণের স্বস্তি!

  • সময় মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ১৩০ বার পড়া হয়েছে

মু. জিল্লুর রহমান জুয়েল, গলাচিপা (পটুয়াখালী)
দেশের চলমান করোনাভাইরাস ও আকস্মিক বন্যার কারণে দক্ষিণের নিম্নাঞ্চল বেশ কিছু জেলা উপজেলায় ও ইউনিয়নে প্লাবিত হলে জনসাধারণের খাদ্যের অভাব দেখা দেয়। সেই সুবাদে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে (টিসিবি) সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ টিসিবি’র খাদ্য সামগ্রী প্রতিলিটার সয়াবিন তেল ৮০ টাকা, প্রতিকেজি চিনি ৫০ টাকা, মসুর ডাল ৫০ টাকায়, বিক্রি করছেন গলাচিপা উপজেলার ডাকুয় ইউনিয়ের ডিলার মেসার্স রাসেল ষ্টোর্স প্রতিষ্ঠানটি।
২৬ আগষ্ট মঙ্গলবার সকাল ১০ টা থেকে রতনদী তালতলী ইউনিয়নের উলানিয়া বন্দর, ডাকুয়া ইউনিয়নের পাঙ্গাশিয়া, ঠাকুর বাজার, তেতুলতলা বাজার ও কলেজ পাড়ায় এবং চিকনিকান্দী ইউনিয়নের বন্দর বাজারে ট্রাকের মাধ্যমে সন্ধা পর্যন্ত বৈরী আবহাওয়ার মধ্যেও খোলা বাজারে টিসিবি’র এসকল খাদ্য পন্য সামগ্রি স্বল্প মূল্যে বিক্রি করায়।

টিসিবি’র ডিলার মোঃ রাসেল হাওলাদার বলেন, গলাচিপা উপজেলা পরিষদের সন্মানিত চেয়ারম্যান মু. শাহিন শাহ্ এর সহযোগিতায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব, আশিষ কুমার এর মাধ্যমে তিনটি ইউনিয়নের বিভিন্ন জায়গায় খোলা বাজারে স্বল্প দামে খাদ্য সামগ্রী বিতরণ হচ্ছে। তবে, এঅঞ্চলে বেশীর ভাগেই বন্যার কারণে প্লাবিত এবং খাদ্য সংকট দেখা দিচ্ছে, সেহেতু স্বল্প বরাদ্দকৃত পন্য অনেকেই কিনতে পারছেনা। এ উপজেলায় টিসিবি’র পন্য সামগ্রী বরাদ্দ বারিয়ে দিলে ভালো হয় এবং জনদূর্ভোগ অনেকটাই কমে আসতো।
এবিষয়ে গলাচিপা উপজেলার নির্বাহী কর্মকর্তা আশিষ কুমার বলেন, চলমান দূর্যোগে সরকারি নির্দেশে উপজেলার বিভিন্ন এলাকায় জনস্বার্থে পর্যায় ক্রমে টিসিবি’র পন্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে। এছাড়া টিসিবি’র বরাদ্দ সংখ্যা আরো বাড়ানোর ব্যাপারে তিনি দেখবেন বলে জানান।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: