রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০১:৫২ পূর্বাহ্ন

মাতারবাড়ি বহির্নােঙ্গরে দুটি জাহাজে মধ্যে সংঘর্ষ, ঘটনাস্থলে কোস্টগার্ড

  • সময় সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ১০৮ বার পড়া হয়েছে

মাতারবাড়ি নােঙ্গরে থাকা বানিজ্যিক জাহাজ এমভি আর্চাগিলস গ্রাবিয়েল এবং অপর একটি বানিজ্যিক জাহাজ এমভি ডেনমা প্যানথারের মধ্যে সংঘর্ষ ঘটে।

গত ২৩ আগস্ট সকাল ৬টায় তীব্র স্রোতের কারণে এ দূর্ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেন বিএন মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক।

জানা যায়, ঘটনার পরপরই বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ শ্যামল বাংলা ঘটনাস্থলে পৌছায় এবং জাহাজম্বয়কে সার্বিক সহযােগিতা প্রদান করে। দুর্ঘটনা কবলিত দুটি জাহাজের ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়।

তবে উক্ত দূঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। দূর্ঘটনার দিন প্রচন্ড প্রােতের কারনে মাতারবাড়ি বহিনােঙ্গরে নােঙ্গর করে থাকা মালটা পতাকাবাহী এ্যামেনিয়াম ফসফেট বহনকারী বানিজ্যিক জাহাজ এমভি আর্চাগিলস গ্রাবিয়েল আনুমানিক ভাের সাড়ে ৪টার দিকে দ্ৰগিং করতে শুরু করে।

এক পর্যায়ে উজ জাহাজের দুটি নােঙ্গরই ছিড়ে যায় এবং নােঙ্গরে থাকা অপর মালটার পতাকাবাহী গম বহনকারী বানিজ্যিক জাহাজ ডেনসার প্যানথারের সাথে সংঘর্ষ ঘটে।

উক্ত সংঘর্ষের ফলে জেলা প্যানৰ্বার জাহাজের শীপস সাইভের একটি প্লেট ভেঙ্গে যায়। এছাড়াও উভয় জাহাজের অন্যান্য ক্ষয়ক্ষতি সাধিত হয়। সংঘর্ষের পরপরই বঙ্গোপসাগরে টহলরত বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনের অধীনে থাকা জাহাজ শ্যামল বাংলা ঘটনাস্থলে পৌছে দূর্ঘটনা কবলিত জাহাজ দুটির অধিনায়ক এবং ক্রুদের সার্বিক খােজ খবর সংগ্রহ করে।

বাংলাদেশ কোস্টগার্ডের আওতাভুক্ত সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার তৎপরতা এবং চোরাচালান রােধসহ সামগ্রিক আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে সামগ্রিক কার্যক্রম অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: