সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ১০:৫৯ অপরাহ্ন

এতো সুন্দর মানুষের বীভৎস মৃ’ত্যু সহ্য করা যায় না: প্রধানমন্ত্রী

  • সময় সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ৮৯ বার পড়া হয়েছে

প্রয়াত আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানের কথা স্ম’রণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘প্রত্যেক আ’ন্দোলনে সংগ্রামে মাঠে থাকতেন তিনি। মিটিংয়ে আমাদের কর্মীদের সঙ্গে বসতেন। কোনো অহমিকা ছিল না। কিন্তু এত সুন্দর একটা মানুষের এ রকম বীভৎস মৃ’ত্যু যেটা সত্যি সহ্য করা যায় না।’ আজ সোমবার (২৪ আগস্ট) গণভবন থেকে মন্ত্রিপরিষদ বিভাগের বৈঠকে ভিডিও কনফারেন্সে সংযু’ক্ত হয়ে তিনি এ কথা বলেন। সকালে বনানী করবস্থানে আওয়ামী লীগ শহীদ আইভি রহমানের ১৬তম মৃ’ত্যুবাষির্কী’ উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করে।

করো’না পরিস্থিতির কারণে গণভবন ও সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগে একযোগে চলে এই বৈঠক। এতে গণভবন থেকে ভা’র্চুয়াল মাধ্যমে যোগ দিয়ে সভাপতিত্ব করেন সরকার প্রধান শেখ হাসিনা। মন্ত্রিসভা’র অন্যান্য সদস্যরা এ সময় ভিডিও কনফারেন্সে যু’ক্ত ছিলেন সচিবালয় থেকে। বৈঠকের শুরুতেই ২১ আগষ্টের বো’মা হা’মলায় আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানসহ নি’হতদের আত্মা’র মাগফিরাত কামনা করা হয়। প্রধানমন্ত্রী বলেন, ‘অনেক মানুষ এখনো যন্ত্র’ণা বয়ে বেড়াচ্ছেন সেই বিভীষিকাময় হা’মলার।’ একুশে আগস্ট গ্রেনেড হা’মলায় যে ২২ জন নেতা-কর্মী মা’রা যায় তাদের কথা স্ম’রণ করেন।

তিনি বলেন, ‘তার মধ্যে চারজন মহিলা আওয়ামী লীগের নেত্রী মা’রা যায়। আর দুইজন অ’জ্ঞাতনামা ছিল। তাদের ম’রদেহ কেউ নিতে আসেনি। ধারণা করা হয়, এই অ’জ্ঞাতনামা’রা হয়ত আক্রমণকারী হতে পারে, কিছু জানি না! কিন্তু আম’রা তখন আমাদের ২২ জন নেতা-কর্মী হারিয়েছি। এবং তখন প্রায় ছয় সাতশ নেতা-কর্মী আ’হত হয়। অনেকে চিকিৎসা করে সুস্থ হয়ে পরে আবার মা’রা গেছেন। কারণ শরীরের ভিতরে অনেক স্প্লিন্টার সেই অবস্থায় এখনো অনেকেই বেঁচে আছে। যারা মৃ’ত্যুবরণ করেছে, তাদের কথা আমি স্ম’রণ করছি।’

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: