শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৩:৩৪ পূর্বাহ্ন

রামুতে ভুমি দস্যু কতৃক পাহাড় কেটে খাল বরাটের অভিযোগ,প্রশাসনের হস্তক্ষেপ কামনা এলাকাবাসীর

  • সময় বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ২৯৬ বার পড়া হয়েছে

রামু সংবাদাতা::

রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের পুর্ব মুরাপাড়াতে প্রায় ৭০ বছরের পুরনো মিনি খাল অবৈধ ভাবে পাহাড় কেটে দখল করে নিল অত্র এলাকার ভুমি দস্যু কবির আহমদ ও তার পরিবারের লোকজন।

ঘটনাস্থল পরিদর্শন করে জানা যায়,জোয়ারিয়ানালা ইউনিয়নের পুর্ব মুরাপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশ দিয়ে এই মিনি খাল টি অবস্থিত।
উক্ত মিনি খালটি ১৮ তারিখ মঙ্গলবার রাত ১০টার সময় কবির আহমদ, তার ছোট ভাই নুর আহমদ কবির আহমদের ছেলে অালী উল্লাহ, হামিদুল হক সর্বপিতাঃ মৃত ছৈয়দ আহমদ মুন্না হাবিব উল্লাহ সহ তাদের সঙ্গীরা মিলে খালের পশ্চিম পাশে অবস্থিত পাহাড় কেটে প্রায় ১ হাজার বস্তায় মাঠি ভরে মাঠি ভরা বস্তা খালের উপরে ফেলে ৩০০ ফুট খাল দখল করে নেই এবং উপরে বেত কাটা ও জঙ্গল দিয়ে ডেকে দিয়ে যায়।

প্রত্যক্ষদর্শী এলাকাবাসীরা জানান, এই খাল দিয়ে পাহাড়ি বৃষ্টির পানি চলাচল করে আসছে বহু বছর আগে থেকে। দখলদার কবির আহমদ বাহিনী ও তার সঙ্গীরা খাল ভরাট করে খালে বাদ সৃষ্টি করাই বৃষ্টির দিনে স্কুল সহ প্রায় ২০ টির ও অধিক পরিবারে বাড়িতে পানি ডুকে বন্যা হওয়ার সম্ভাবনা রয়েছে।

স্থানীয় ০৫ নং ওয়ার্ডের মেম্বার রুবেল এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমি এই বিষয় সম্পর্কে কিচু জানি। আর আমি সাংবাদিকের কোনো তথ্য দি না এরকম বলে মুঠোফোন রেখে দেন।

জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুউদ্দিন আহাম্মদ জানান, বিষয়টি আমি অবগত হয়েছি, আমি স্থানীয় চৌকিদারের মাধ্যমে তদন্ত করে বিষয়টা ব্যবস্থা নিব।

এলাকার ভুক্তভোগী পরিবারের লোকজন স্হানীয় চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের সহযোগিতা কামনা করেন, বিষয়টাকে যেন গুরুত্ব সহকারে মাথায় রেখে অবৈধ দখলবাজদের থেকে খালটির মুক্তি দাবী করে স্কুল ও পরিবারগুলাকে বন্যা কবলিত হতে রক্ষা করার অনুরোধ জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: