শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৮:৫০ পূর্বাহ্ন

কৃষি ব্যাংকের সাবেক ব্যাবস্থাপক রামুর অলক বড়ুয়ার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন

  • সময় বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ৭৩ বার পড়া হয়েছে

নীতিশ বড়ুয়া, রামু (কক্সবাজার) :
বাংলাদেশ কৃষি ব্যাংকের অবসরপ্রাপ্ত ব্যাবস্থাপক অলক বড়ুয়ার অন্ত্যেষ্টিক্রিয়া, অনিত্যসভা ও ধর্মীয় আচার অনুষ্ঠানের মাধ্যমে সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে ২০ আগস্ট, বৃহষ্পতিবার বেলা ২ টায় রামু কেন্দ্রীয় সীমা মহাবিহারে এক অনিত্য সভায় সভাপতিত্ব করেন, ভারতীয় সংঘরাজ ভিক্ষু মহাসভার সহ-সভাপতি, বম্বে অজান্তা বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ধর্মরত্ন মহাথের। সভায় স্মৃতিচারন করেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইউএসটিসি) সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া, রামু উপজেলা বৌদ্ধ ঐক্য ও কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক তরুণ বড়ুয়া, কক্সবাজার মেডিকেল কলেজের শিক্ষক ডা. শংকর বড়ুয়া, রামু কেন্দ্রীয় কালি মন্দিরের প্রধান পুরোহিত সুবীর ব্রাহ্মন চৌধুরী বাদল, রামু সোনালী অতীত ফুটবল ক্লাবের সাধারণ সম্পাদক পলক বড়ুয়া আপ্পু, বৌদ্ধ নেতা লুলু বড়ুয়া, পরিবারের পক্ষ থেকে প্রয়াত অলক বড়ুয়ার ছোট ভাই এলজিইডি কর্মকর্তা তিলক বড়ুয়া।
রামু কেন্দ্রীয় সীমা মহাবিহারের প্রজ্ঞানন্দ ভিক্ষু’র সঞ্চালনায় অনুষ্ঠিত অনিত্যসভায় ধর্মদেশনা করেন- রামু কেন্দ্রীয় সীমা মহাবিহারের শীলপ্রিয় থের, রাংকুট বনাশ্রম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ কে শ্রী জ্যোতিসেন থের, উত্তর ফতেখাঁরকুল বিবেকারাম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ শীলমিত্র থের, ধর্মেরদুত বিহারের অধ্যক্ষ ক্ষান্তিপাঞা ভিক্ষু প্রমুখ ভিক্ষু সংঘ।

অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা অলক বড়ুয়া ১৯ আগস্ট, বুধবার বিকাল সাড়ে ৫ টায় নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি জটিল রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন শারীরিক ভাবে অসুস্থ ছিলেন। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে, ৩ ভাই, ৩ বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খী রেখে গেছেন। অনিত্যসভা শেষে রামু জাদি পাড়াস্থ কেন্দ্রীয় বৌদ্ধ শ্বশানে তাকে সমাহিত করা হয়।
রামু ফতেখাঁরকুল ইউনিয়নের মধ্যম মেরংলোয়া গ্রামের শ্রীধন পাড়ার বাসিন্দা, বিশিষ্ট সমাজ সেবক প্রয়াত বিন্দুসার বড়ুয়ার বড় ছেলে অলক বড়ুয়া, বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যাবস্থাপক ছিলেন। তিনি রামু উপজেলা বৌদ্ধ ঐক্য ও কল্যাণ পরিষদের যুগ্ম সম্পাদক, রামু কেন্দ্রীয় সীমা মহাবিহার পরিচালনা কমিটির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক, রামু উপজেলা বৌদ্ধ কল্যাণ ট্রাষ্টের সাবেক সভাপতি, রামু সোনালী অতীত ফুটবল ক্লাবের অন্যতম উপদেষ্টা ও সমাজ সেবক ছিলেন।

রামুর বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক ও চিত্রশিল্পী পুলক বড়ুয়া, এলজিইডি কর্মকর্তা তিলক বড়ুয়া ও সাবেক ফুটবলার সমাজকর্মী সুলক বড়ুয়ার বড় ভাই অলক বড়ুয়ার মৃত্যুতে এলাকায় শোকে ছায়া নেমে এসেছে। অসুস্থতা জনিত কারনে ব্যাংকার অলক বড়ুয়া এক বছর পূর্বে চাকরি থেকে অবসর নেন। বৃহষ্পতিবার সকাল থেকে ব্যাংকার অলক বড়ুয়াকে ফুলেল ভালবাসায় শেষ শ্রদ্ধা জানায় বিভিন্ন ধর্মীয়, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: