বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১০:১৪ অপরাহ্ন

ফাইনালে নিষিদ্ধ হতে পারেন নেইমার!

  • সময় বুধবার, ১৯ আগস্ট, ২০২০
  • ৭৫ বার পড়া হয়েছে

ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে পিএসজি। আনন্দের মাত্রাটা তাই সীমাহীন হওয়াই স্বাভাবিক। কিন্তু এ উচ্ছ্বাস-উদযাপনের আতিশয্যে কখনো কখনো নিয়মনীতি মানা হয়ে ওঠে না। নিয়মের ব্যত্যয় ঘটে যায়। ম্যাচ শেষে এমন ভুলই করে বসেছেন পিএসজির ব্রাজিল তারকা নেইমার। ম্যাচ শেষে নেইমার-এমবাপ্পেদের বাঁধনহারা উদযাপন করতে গিয়েই ঘটে গেছে বিপত্তি। করোনাভাইরাসের কারণে উয়েফার নতুন নিয়মের ৩১ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী নিয়ম ভঙ্গ করেছেন তিনি।করোনাভাইরাস আসার পর ফুটবলে নিয়মনীতির যেসব পরিবর্তন এসেছে, তার মধ্যে উল্লেখযোগ্য হলো, ম্যাচ শেষে জার্সি বদল করা যাবে না। অথচ যুগ যুগ ধরে সম্প্রীতির নমুনা হিসেবে এই রেওয়াজ চালু আছে। করোনা–পরবর্তী সময়ে জার্সি বদল করলে খেলোয়াড়দের মধ্যে জীবাণু সংক্রমিত হতে পারে, এই শঙ্কার কারণে উয়েফা প্রোটোকল জারি করেছে, জার্সি বদল আর নয়। কিন্তু সে ভুলটাই করে বসেছেন নেইমার।

ম্যাচ শেষে লাইপজিগের জার্মান ডিফেন্ডার মার্সেল হালস্টেনবার্গের সঙ্গে জার্সি বদলেছেন নেইমার। উয়েফার নতুন নিয়মে বলা আছে, ম্যাচের পর জার্সি বদল করলে সংশ্লিষ্ট খেলোয়াড়কে এক ম্যাচ নিষিদ্ধ করা হবে। সঙ্গে সেলফ আইসোলেশনে থাকতে হবে ১২ দিন।

এই নিয়ম যদি মানা হয়, তাহলে ফাইনাল ম্যাচে নিষিদ্ধ থাকবেন নেইমার। নেইমারকে ছাড়াই মাঠে নামা লাগবে পিএসজির। ফাইনালে বায়ার্ন মিউনিখ বা অলিম্পিক লিওঁর বিপক্ষে নামবে ফরাসি চ্যাম্পিয়নরা।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: