মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ১২:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ায় আপনাকে স্বাগতম

১৮ সেপ্টেম্বর তামিম-মুশফিকদের করোনা পরীক্ষা

  • সময় মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ১৩৬ বার পড়া হয়েছে

আলোকিত ডেস্ক :
শ্রীলঙ্কা সফরের জন্য ক্যাম্প শুরুর আগে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানান আগামী ১৮ সেপ্টেম্বর করোনা পরীক্ষা করা হবে।শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে মঙ্গলবার (১৮ আগস্ট) নির্বাচকদের সাথে বৈঠকে বসেছিলেন আকরাম। বৈঠক শেষে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের এমটাই জানিয়েছেন তিনি।

আকরাম খান জানান, খেলোয়াড়দের স্বাস্থ্য-সুরক্ষা নিয়ে বেশ সর্তক শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তাই ২১ সেপ্টেম্বর থেকে ক্যাম্প শুরুর আগে ১৮ সেপ্টেম্বর ক্রিকেটারদের একবার করোনা পরীক্ষা করানো হবে। এরপর ক্যাম্প শুরুর দিন এবং শ্রীলঙ্কা যাবার আগেও খেলোয়াড়দের করোনা পরীক্ষা করানো হবে। এরপর লঙ্কায় গিয়েও কয়েক ধাপে করোনা পরীক্ষা করানো হবে তামিম-মুশফিকদের।

আকরাম বলেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড করোনা নিয়ে খুব সতর্ক। এজন্য আমরাও আগে পরীক্ষা করাচ্ছি। সেখানে কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং বার-বার পরীক্ষা করানো হবে। আগামী ১৮ সেপ্টেম্বর ক্রিকেটারদের বাড়িতে গিয়ে কোভিড পরীক্ষা করা হবে। ২১ তারিখ ক্যাম্প শুরুর আগে এবং শ্রীলঙ্কা যাওয়ার আগে আরও দু’বার করোনা পরীক্ষা হবে। আবার শ্রীলঙ্কা গিয়েও করোনা পরীক্ষা করা হবে। শ্রীলঙ্কা বোর্ডও বার-বার করোনা টেস্ট করাবে।’গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলো বাংলাদেশ। এরপর ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ড শেষে করোনার কারণে দেশে ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ হয়ে যায়।

আর করোনার কারণে বেশ কিছু সিরিজও স্থগিত হয়ে যায় বাংলাদেশের। গত এপ্রিলে তৃতীয় পর্যায়ের পাকিস্তান সফর, মে মাসে আয়ারল্যান্ড, জুলাইয়ে শ্রীলঙ্কা সফর, জুনে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ, চলমান মাসে নিউজিল্যান্ড দলের বাংলাদেশ সফর স্থগিত হয়।

তবে সব কিছু ঠিক-ঠাক থাকলে আগামী সেপ্টেম্বরে শ্রীলঙ্কা সফর দিয়ে ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। ২৪ অক্টোবর থেকে প্রথম টেস্ট শুরুর কথা রয়েছে।
শ্রীলঙ্কায় করোনা পরিস্থিতি বেশ ভালো হওয়ায় বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে আগ্রহ প্রকাশ করেছিলো শ্রীলঙ্কা।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: