বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৮:০৩ অপরাহ্ন

‘জিয়াউর রহমানকে হেয় করার চেষ্টা চলছে’- ফখরুল

  • সময় রবিবার, ১৬ আগস্ট, ২০২০
  • ৫৭ বার পড়া হয়েছে

আলোকিত ডেস্ক :
মিথ্যা প্রচারণা চালিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে হেয় করার চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (১৬ আগস্ট) প্রয়াত আরাফাত রহমান কোকোর ৫১তম জন্মবার্ষিকী উপলক্ষে ক্রীড়া উন্নয়ন পরিষদের উদ্যোগে ভার্চুয়াল স্মরণসভায় এই কথা বলেন তিনি।

তিনি বলেন, এই দেশের স্বাধীনতা যিনি ঘোষণা দিলেন, যুদ্ধের ঘোষণা দিলেন, যুদ্ধ করলেন একই সঙ্গে তিনি ক্রীড়াঙ্গণকে জাগিয়ে দিলেন। তার নামে আজ মিথ্যা কথা বলে খাটো করার চেষ্টা চলছে।

বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে আরাফাত রহমান কোকোর অবদানের কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আরাফাত রহমান কোকো রাজনীতির বাইরে থেকে খেলাকে খেলা হিসেবে দেখে অত্যন্ত সাফল্যের সঙ্গে কাজ করেছেন। আজকে যে ক্রিকেট আমরা দেখতে পাই সেই ক্রিকেটের ভিত্তি তৈরি করেছিলেন আরাফাত রহমান কোকো। আমাদের খুব দুর্ভাগ্য যে, আমাদের জন্য যারা কিছু তৈরি করেন তাদের আমরা খুব সহজেই ভুলে যাই।

তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনকে উদীয়মান দেশপ্রেমিক আখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, আমার খুব ভালো লাগে দুই তরুণ উদীয়মান দেশপ্রেমিক নেতাকে আমরা পেয়েছি আমাদের ভবিষ্যতের জন্য। আশা করি তারা তাদের তারুণ্য, মেধা ও অভিজ্ঞতা সবকিছু নিয়ে সামনের দিকে এগোবে। সত্যিকার অর্থে বাংলাদেশকে একটি বাসযোগ্য বাংলাদেশ গড়ে তুলবে।

অনুষ্ঠানের সঞ্চালক আমিনুল হক প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, তার নেতৃত্বে আমরা স্বর্ণ জয় করেছিলাম। ফুটবল অনেক দূরে এগিয়েছিল। বিএনপির সৌভাগ্য যে, আমিনুলের মতো একজন ক্রীড়া সংগঠক পেয়েছে। আরাফাত রহমান কোকোর নামে একটি ফাউন্ডেশন করার প্রস্তাব দিয়ে মির্জা ফখরুল সবাইকে বিবেচনা করার আহ্বান জানান। দলের পক্ষ থেকে এ বিষয়ে সব ধরনের সহযোগিতা করা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদের সভাপতি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালামের সভাপতিত্বে স্মরণসভায় আরও বক্তব্য দেন, ক্রিকেট বোর্ডের সাবেক সিনিয়র সহ-সভাপতি বিএনপির নির্বাহী কমিটির সদস্য শাহ্ নুরুল কবির শাহীন, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শফিকুল হক হীরা, বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, প্রকৌশলী ইশরাক হোসেন, ক্রিকেট বোর্ডের সাবেক যুগ্ম-সম্পাদক রফিকুল ইসলাম বাবু, বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ কাজী মহিউদ্দিন বুলবুল।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: