বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৬:১৫ অপরাহ্ন

‘মৃ’ত্যুহার কম হওয়াতেই করো’না ব্রিফিং বন্ধ হয়েছে’

  • সময় বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
  • ৭৯ বার পড়া হয়েছে

করো’না সংক্রমণ ও মৃ’ত্যুহার কমে আসার কারণেই সরাসরি ব্রিফিং না করে, প্রেস বি’জ্ঞপ্তির মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানোর ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।বৃহস্পতিবার (১৩ আগস্ট) স্বাস্থ্যমন্ত্রী বিশেষায়িত হাসপাতাল নির্মাণ সংক্রান্ত এক সভা শেষে সচিবালয়ে এ কথা বলেন।তিনি বলেন, আগামী মাসেই বেশ কয়েকটি সরকারি হাসপাতাল করো’নার জন্য চিহ্নিত করে বাকী’ হাসপাতাল অন্যান্য রোগের চিকিৎসার জন্য নির্ধারণ করা হবে।

ক্যান্সারের চিকিৎসায় প্রতিটি বিভাগে ৩শ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করা হবে। সেখানে ক্যান্সার কিডনি ও হৃদরোগেরও চিকিৎসা হবে।এর ফলে চিকিৎসার জন্য বিদেশ নির্ভরতা কমবে। ক্যান্সার, হৃদরোগ ও কিডনি বিশেষজ্ঞ তৈরিতে উচ্চতর শিক্ষার ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

এর আগে, মঙ্গলবার (১১ আগস্ট) শেষবারের মতো এই বুলেটিন প্রচার করে করো’নার সর্বশেষ তথ্য দেওয়ার পরে করো’নাভাই’রাসের বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিন বন্ধ করা হয়েছে।বুধবার (১১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অ’তিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, অনলাইনে আর ব্রিফিং হবে না এখন থেকে সংবাদ বি’জ্ঞপ্তির মাধ্যমে করো’না স’ম্পর্কিত সব তথ্য পাবে গণমাধ্যমগুলো।

জানা গেছে, গত ৪ মাস ধরে দেশের করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতর নিয়মিত অনলাইন বুলেটিন প্রচার করে আসছে। গত ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে করো’না পরিস্থিতি নিয়ে প্রথম ব্রিফিং আয়োজন করে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: