বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৩:২৮ পূর্বাহ্ন

জাতীয় শোকদিবসে চকরিয়া পৌর আ’লীগের বৃক্ষরোপন উদ্বোধন করলেন এমপি জাফর

  • সময় বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
  • ৯০ বার পড়া হয়েছে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোকদিবস উপলক্ষে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে একগুচ্ছ কর্মসুচি গ্রহন করা হয়েছে। মঙ্গলবার চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত পৌরসভা আওয়ামীলীগের জরুরী বর্ধিত সভায় এসব কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু ও সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোকদিবস উপলক্ষে গৃহিত কর্মসুচি তুলে ধরে বলেন, ১২ আগস্ট থেকে ১৪ আগস্ট পর্যন্ত চকরিয়া পৌরসভার ৯ টি ওয়ার্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ঘোষিত বৃক্ষরোপন কর্মসূচি চলবে।

আগামী ১৫ আগস্ট সকাল ৭ টায় চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ নেতৃবৃন্দের অংশগ্রহনে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করণ এবং কালো পতাকা উত্তোলন করা হবে। একইসঙ্গে পৌরসভার ৯ টি ওয়ার্ডের সকল মসজিদে কোরআনখানি, মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত হবে। ১৫ আগস্ট পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে চিরিংগা বায়তুশ শরফ মসজিদে কোরআনখানি, মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত হবে দুপুর ১২ টায়। এরপর দুপুর ১টায় গরীব, এতিম ও দুস্তদের মধ্যে খাবার বিতরন হবে।

এদিকে গৃহিত কর্মসুচির আলোকে বুধবার ১২ আগস্ট চকরিয়া পৌরসভার ১নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসুচি আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপন কর্মসুচি উদ্বোধন করেছেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

চকরিয়া পৌরসভার ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আমির হোসেন মেম্বারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম নুরুস শফির সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী। প্রধান বক্তা ছিলেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু। বিশেষ বক্তা ছিলেন পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন।

অপরদিকে একইদিন পৌরসভার ২নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নাজেম উদ্দিন ভুট্টোর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল আবছার বাদশার সঞ্চালনায় চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপন কর্মসুচি উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু। বিশেষ বক্তা ছিলেন পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন, আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন।

অন্যদিকে একইদিন দুপুরে চকরিয়া পৌরসভার ৩ নং ওয়ার্ডে আওয়ামীলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসুচি উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু কর্মসুচি উদ্বোধন করেন।

চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বশিরুল আইয়ুবের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ছফুর আলমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন, সাবেক ছাত্রনেতা শাহাবউদ্দিন টিংকু, উপজেলা যুবলীগের অর্থসম্পাদক আজিজুল হক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেফায়েতুল কবির বাপ্পী, চকরিয়া উপজেলা শ্রমিকলীগের যুগ্ম সম্পাদক আবদুল হামিদ, চকরিয়া পৌরসভা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো.আবদুল হামিদ। এছাড়াও বৃক্ষরোপন কর্মসুচিতে চকরিয়া পৌরসভা ১ নং ২নং ও ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের সকলস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: