সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০:২০ পূর্বাহ্ন

র‌্যাব ম্যাজিস্ট্রেট সারওয়ারের আল্টিমেটাম

  • সময় মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ৯৫ বার পড়া হয়েছে

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরের মালিকানাধীন গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকার সিটি মেডিকেল কলেজ হাসপাতাল এবং পার্শ্ববর্তী সেবা জেনারেল হসপিটালে অভিযান চালিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় গঠিত টাস্কফোর্স।

সোমবার (১০ আগস্ট) দুপুর থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত নানা অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগে এ দুটি হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সিটি মেডিকেল কলেজ হাসপাতালকে সাড়ে সাত লাখ টাকা এবং সেবা জেনারেল হসপিটালকে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

এ অভিযানে নেতৃত্ব দেন রাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। হাসপাতালটির ল্যাবে বিভিন্ন অসঙ্গতিসহ অপারেশন থিয়েটারে ব্যবহৃত মেয়াদ উত্তীর্ণ সার্জারি সরঞ্জাম পাওয়া যায়। এছাড়া ল্যাব টেস্টের ক্ষেত্রে মেডিকেল শর্ত মানা হয়নি বলে জানায় র‍্যাব। গত প্রায় ছয় বছর ধরে অবৈধভাবেই হাসপাতালটি পরিচালনা করা হচ্ছিল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের জানান, হাসপাতালটির ল্যাবে অনুমতি ছাড়া ব্লাড ট্রান্সফিউশন করা হচ্ছে। রক্ত পরিসঞ্চালন করতে হলে আইন অনুযায়ী লাইসেন্স করতে হবে। সেই লাইসেন্সটি তারা না নিয়েই রক্ত পরিসঞ্চালন করে আসছিলেন। রক্ত পরিসঞ্চালন করতে হলে অবশ্যই রক্তের পাঁচটি টেস্ট করতে হবে। যেসব হাসপাতালের লাইসেন্স নেই সেই সব হাসপাতালকে লাইসেন্স করার জন্য আগামী ২৩ আগস্ট পর্যন্ত মন্ত্রণালয় সময় বেঁধে দিয়েছে। সে কারণে আমরা প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়নি। এ সময়ের মধ্যে প্রতিষ্ঠানটি

লাইসেন্স নিতে ব্যর্থ হলে আমরা প্রতিষ্ঠানটি বন্ধ করে দিবো।

তিনি আরও জানান, আগামী ২৩ আগস্টের মধ্যে লাইসেন্সবিহীন হাসপাতালগুলো লাইসেন্স নিতে ব্যর্থ হলে, সে সব প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে। কোনোভাবেই স্বাস্থ্যসেবা নিয়ে ছিনিমিনি খেলতে দেয়া হবে না বলে তিনি হুঁশিয়ারি দেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: