মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৭:১১ পূর্বাহ্ন

বরিশালে গরু চুরির করে প্রাইভেটকারে পালানোর সময় চোর আটক

  • সময় সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ১১৮ বার পড়া হয়েছে

নাজমুল হক মুন্নাঃ
বরিশালের উজিরপুর উপজেলায় গরু চুরির পর প্রাইভেটকারে কআরে পালানোর সময় আন্তজেলা চোর চক্রের সদস্য মিজানুর রহমান হাওলাদারকে (৩৭) আটক করেছে পুলিশ। পরে তার প্রাইভেটকার থেকে চুরি যাওয়া একটি গরু উদ্ধার করা হয়।

সোমবার (১০ আগস্ট) দুপুর ১২টার দিকে এ ঘটনায় উজিরপুর থানায় তার বিরুদ্ধে চুরির অভিযোগে মামলা হয়েছে।

আটক মিজানুর রহমান হাওলাদার ঝালকাঠির রাজাপুর উপজেলার মৃত আব্দুল মান্নানের ছেলে।

পুলিশ জানায়, মিজানুর রহমান দীর্ঘদিন ধরে গরু চুরি করে আসছিলেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় গরু চুরির একাধিক মামলা আছে। এ কাজে তাকে সহায়তার জন্য দুইজন সহযোগী রয়েছেন। গরু চুরি করে দ্রুত পালানোর জন্য প্রায় তিন বছর আগে একটি প্রাইভেটকার কেনেন মিজানুর রহমান। এরপর থেকে মিজানুর রহমান প্রাইভেটকারে করে গরু চুরি করে আসছিলেন।

সোমবার ভোরে উজিরপুর জয়শ্রী এলাকার ওমর আলী নামে এক ব্যক্তির গরু চুরি করে প্রাইভেটকারে করে পালাচ্ছিলেন মিজানুর রহমান ও তার দুই সহযোগী। তাদের প্রাইভেটকারটি বরিশাল-ঢাকা মহসড়কে দিয়ে যাওয়ার সময় উজিরপুর থানা পুলিশের একটি টহল দলের সন্দেহ হয়। প্রাইভেটকারটিকে থামানোর সংকেত দিলে তা অমান্য করে পুলিশের দলটিকে চাপা দিয়ে পালানোর চেষ্টা করেন তারা। পরে সড়কে ট্রাক দিয়ে ব্যারিকেড দিয়ে প্রাইভেটকারটিকে থামানো হয়। আটক করা হয় মিজানুর রহমানকে। তবে এ সময় তার দুই সহযোগী পালিয়ে যেতে সক্ষম হয়। প্রাইভেটকার থেকে উদ্ধার করা হয় চুরি করা একটি গরু।

উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মতর্তা (ওসি) জিয়াউল আহসান জানান, মিজানুর রহমান প্রাইভেটকারে ১০ থেকে ১২টি গরু চুরির কথা পুলিশের কাছে স্বীকার করেছেন। তিনি বলেছেন- দিনের বেলায় প্রাইভেটকার নিয়ে ঘুরে ঘুরে সড়কের পাশে কোন বাড়িতে গরু আছে তা দেখে রাখতেন। পরে রাতে গিয়ে সুযোগ বুঝে ওই গরুর পা বেঁধে প্রাইভেটকারে তুলে সেখান থেকে দ্রুত সটকে পড়তেন।

গরু চুরির ঘটনায় মিজানুর রহমান ও তার দুই সহযোগীর বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ পালিয়ে যাওয়া মিজানুর রহমানের দুই সহযোগীকে গ্রেফতারের চেষ্টা করছে বলেও জানান ওসি।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: