শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ০২:০১ পূর্বাহ্ন

উমর আকমলের শাস্তি কমুক, চায় না খোদ পিসিবিই!

  • সময় সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ৯১ বার পড়া হয়েছে

কই নিজ দেশের ক্রিকেটারের পাশে দাঁড়াবে বোর্ড, উল্টো শাস্তি কেন কমানো হয়েছে তার বিরুদ্ধে আপিল করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড!দুর্নীতিবিরোধী আইন ভাঙ্গার অভিযোগে পাওয়া উমর আকমলের শাস্তি কমানোর বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আপিল করার ঘোষণা দিয়েছে পিসিবি। সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এমনটি জানিয়েছে সংস্থাটি।

চলতি বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তান সুপার লিগ-পিএসএলে পিসিবির ‘দুর্নীতিবিরোধী নীতিমালা’ ভাঙার দায়ে তাৎক্ষণিকভাবে নিষিদ্ধ করা হয় উমর আকমলকে। প্রাথমিকভাবে নিজের দোষ স্বীকারও করে নিয়েছিলেন ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান। দু’টি অভিযোগের তদন্ত শেষে এপ্রিল মাসে তাকে তিন বছরের জন্য সবধরণের ক্রিকেটীয় কার্যক্রম থেকে নিষিদ্ধ করে পিসিবি।

পরবর্তীতে মে মাসে শাস্তি কমানোর জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন জানান উমর আকমল। মূলত ২০১৭ সালে এমন অপরাধ করেও মাত্র ৬ মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন পেসার মোহাম্মদ ইরফান। এর আগে মোহাম্মদ নেওয়াজকে দেয়া হয়েছিল মাত্র ২ মাসের নিষেধাজ্ঞা। সেসব বিবেচনা করে তার শাস্তিও কমানোর জন্য আপিল করেছিলেন আকমল।

আদালতও সবকিছু বিবেচনা করে তার শাস্তি কমিয়ে দেড় বছর করেছে। ২৯ ‍জুলাই পাকিস্তানের সুপ্রিম কোর্টের স্বাধীন বেঞ্চ শাস্তি কমানোর আদেশ দেয়। সে হিসেবে সব ঠিকঠাক থাকলে আগামী বছরের আগস্টে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা আকমলের। তবে এবার বেঁকে বসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।
পিসিবি বলছে, উমর আকমলের প্রতি স্রেফ দয়াপরবশ হয়ে শাস্তি কমানোর সিদ্ধান্ত নিয়েছে আদালত।

এক বিবৃতিতে তারা জানিয়েছে, উমর আকমলের মতো কোন ক্রিকেটারকে দুর্নীতির দায়ে নিষিদ্ধ হতে দেখা আমাদের জন্য কোনো গর্বের বিষয় নয়। তবে আমরা একটা বার্তা স্পষ্ট করে সবার কাছে পৌঁছে দিতে চাই যে, নিয়ম ভঙ্গ করে কেউই পার পাবে না। সে যেই হোক না কেন।

উমর আকমলকে দেয়া নিষেধাজ্ঞা তিন বছরই রাখার পক্ষে বোর্ডটি।

পাকিস্তানের হয়ে গেল বছর শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন উমর আকমল।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: