রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৭:৩৬ পূর্বাহ্ন

বাংলাবাজারে অসহায় কৃষকের উপর হামলা,অর্ধ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

  • সময় রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ১১৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজার সদরের ঝিলংজার বাংলাবাজারে সাধারণ কৃষকের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে প্রায় এক বিঘা ধানের চারা ধ্বংস করেছে স্হানীয় এক প্রভাবশালী ব্যক্তি।

সরেজমিনে গিয়ে দেখা যায়,শুক্রবার ৭ আগষ্ট সন্ধ্যা ৭টার দিকে সদরের ঝিলংজার বাংলাবাজার মোক্তারকুল এলাকার নিরীহ খেটে খাওয়া অসহায় কৃষক মোঃ আনসারুল হক এর বর্গাচাষে নেওয়া ৪০ শতক ধান চাষের জমিতে বাংলাবাজার কোনারপাড়ার মোঃ হোসেন প্রকাশ মাছন এর ছেলে আব্দু সালাম প্রকাশ শামশু ২টি সিএনজি যুগে তার ছেলে জাহেদ ও ওয়াহেদ সহ ১০ জন সঙ্ঘবদ্ধ সন্ত্রাসী নিয়ে সধ্য রোপণ করা ৪০ শতক জমির ধানের চারা ধ্বংস করে দেয়।

ঘটনার পরের দিন ৮ আগষ্ট শনিবার রাত ৮ টার সময় বাংলাবাজার জমজমের পশ্চিম পাশে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়ক সংলগ্ন একটি পানের দোকানের সামনে অসহায় বর্গাচাষি কৃষক আনসারুল হক আব্দু সালামকে দেখে তার পাশে গিয়ে তার বর্গা চাষে নেওয়া ৪০ শতক জমির ধান চাষ নষ্ট করার বিষয়ে কথা বলতে চাইলে আব্দু সালাম ক্ষীপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে আনসারুল হককে কিল-ঘুষি ও থাপ্পর দিয়ে তার কাছ থেকে একটি নকিয়া মোবাইল সেট ছিনিয়ে নেয়।

প্রত্যক্ষদর্শী সাক্ষী সূত্রে, স্হানীয় মনি আলম ও নাছির জানান,৭ আগষ্ট সন্ধ্যা ৭টার সময় আব্দু সালাম তার দুই ছেলে সহ ১০জন লোক নিয়ে আনসারুল হকের বর্গাচাষে নেওয়া ধানী জমিতে গিয়ে তার ৪০ শতক জমির ধান চাষ নষ্ট করে দেয়, এবং ৮ আগষ্ট রাত ৮ টায় জমজমের পশ্চিম পাশে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়ক সংলগ্ন একটি পানের দোকানের সামনে আনসারুল হক যখন তার ধান চাষ ক্ষতি করার বিষয়ে আব্দু সালামের সাথে কথা বলতে চাইলে আব্দু সালাম রেগেমেগে আনসারুল হককে এলোপাতাড়ি কিল ঘুসি ও থাপ্পর দিয়ে তার কাছ থেকে একটি নকিয়া মোবাইল সেট ছিনিয়ে নিয়ে চলে যায়।

সন্ত্রাসী কার্যক্রমে তারা ক্ষান্ত হয়নি,রবিবার ৯ আগষ্ট আব্দু সালাম উল্টো অসহায় কৃষক আনসারুল হকের বিরুদ্ধে কক্সবাজার সদর থানার অভিযোগ দিয়ে পুলিশ নিয়ে হয়রানির চেষ্টা চালান। পরে পুলিশ স্হানীয় লোকজনের সাথে কথা বলে চলে যায়।

ভুক্তভোগী অসহায় কৃষক আনসারুল হক জানান,আমি বাংলাবাজার কোনার পাড়া এলাকার মোঃ আব্দুল খালেক ও তার স্ত্রী নুর আয়েশা ছিদ্দিকার কাছ থেকে ১৯/১১/২০০৭থেকে ১৯/১১/ ২০১১ সাল পর্যন্ত ৪ বছরের জন্য ৩০ হাজার টাকার বিনিময়ে ৪০ শতক নাল জমি বন্ধক নিয়ে ধান চাষ করে আসছি। ৭ আগষ্ট শুক্রবার সন্ধ্যা ৭টার সময় আব্দু সালাম ও তার দুই ছেলে সহ দুটি সিএনজি গাড়ি যুগে ১০ লোক নিয়ে এসে আমার ধান চাষে হামলা চালিয়ে তা সম্পূর্ণ ধ্বংস করে দেয়। পরের দিন ৮ আগষ্ট শনিবার রাত ৮টার সময় আমার ধান চাষ ক্ষতি করার বিষয়ে কথা বলতে গেলে আব্দু সালাম রেগেমেগে আমাকে কিল-ঘুষি ও থাপ্পর দিয়ে আহত করে এবং আমার কাছ থেকে একটি নকিয়া মোবাইল সেট ছিনিয়ে নেয়।আহত কৃষক আনসারুল হক বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে।এবিষয়ে অসহায় কৃষক আনসারুল হক সুস্থ ও নিরপেক্ষ বিচারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: