রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৭:২৭ পূর্বাহ্ন

টেকনাফে স্থানীয়দের মাঝে সুশীলন এনজিওর নগদ টাকা ও হাইজিন কিটস সামগ্রী বিতরণ

  • সময় রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ২৫৭ বার পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি,,
জার্মান কো-অপারেশন ও জিআইজেড এর আর্থিক সহযোগীতায় সুশীলনের Livelihood Support to Host Community in Teknaf প্রকল্পের উদ্যোগে কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার হ্নীলা ও হোয়াইকং ইউনিয়নের ১ হাজার উপকারভোগীকে কোভিড-১৯ কার্যক্রমের আওতায় নগদ ৪,৫০০ টাকা করে এবং একই সঙ্গে হাইজিন কিট্স প্যাকেজ (যেখানে থাকছে ৪টি গোসলের সাবান, ৪টি কাপড় পরিষ্কার করার সাবান, ২টি টয়লেট ক্লিনার, ২ কেজি ডিটারজেন্ট পাউডার, ২টি হ্যান্ড স্যানিটাইজার ও ১৫টি ফেস মাস্ক) বিতরণ করা হচ্ছে।
স্থানীয় প্রশাসনের সহযোগীতায় ১৭টি স্থানে নগদ অর্থ ও হাইজিন কিট্স প্যাকেজ বিতরণ চলমান রয়েছে। যা গত ২২ জুলাই থেকে শুরু হয়ে যা আগামী ২৮ জুলাই পর্যন্ত চলমান থাকবে।
এরই অংশ হিসেবে ২৬ জুলাই হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা নুর আহমদ আনোয়ারীর উপস্থিতিতে হোয়াইক্যং উচ্চ বিদ্যালয়ে ১০৮ জন উপকারভোগীর মাঝে নগদ ৪,৫০০ টাকা হারে মোট ৪ লাখ ৮ হাজার ৬০০ টাকা এবং ১০৮টি প্যাকেট হাইজিন কিট্স বিতরণ করা হয়।
বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা নুর আহমদ আনোয়ারী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১,২,৪, ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস, প্রকল্প সমন্বয়কারী নাজমুল, বিজনেস প্রমোশন ও ট্রেনিং অফিসার জানবা পলি আবেদিন, হোয়াইক্যং ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত ফিল্ড অফিসার আবুল কাশেম, এ সময় প্রধান অতিথি বলেন
নগদ ৪ হাজার ৫০০ টাকা উপকারভোগীদের জীবনমান উন্নয়নে গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে এবং পাশাপাশি বর্তমান সময়ে কোভিড-১৯ মোকাবেলায় হাইজিন কিট্স আইটেম নিয়মিত ব্যবহার করে পরিবার সমুহকে সুস্থ রাখার জন্য সকলকে পরামর্শ প্রদান করেন।
তিনি আরও বলেন, সুশীলনের এরকম গতিশীল উদ্যোগের কারণে টেকনাফ উপজেলার হ্নীলা ও হোয়াই্যকং ইউনিয়নের উপকারভোগীরা দিন দিন যেমন আর্থিক ভাবে স্বাবলম্বী হয়ে উঠছে। অন্যদিকে ব্যাক্তিগত পরিষ্কার পরিচ্ছন্নতার দিক থেকেও সচেতন হয়ে উঠছে। তিনি সুশীলনের এধরনের উদ্যোগকে আরও গতিশীল ও বেগবান করার লক্ষ্যে সামনের দিনগুলোতেও সুশীলনের পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: