বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৬:২৮ পূর্বাহ্ন
নোঠিশ
ওয়েব সংষ্কারের কাজ চলিতেছে। সাময়িক অপরাগতার জন্য দু:খিত

জাফর ও জিসানের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে হয়রানি করায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ

  • সময় সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ১৫৮ বার পড়া হয়েছে

গতকাল ১৩জুলাই সোমবার কক্সবাজার থেকে প্রকাশিত স্থানীয় পত্রিকা দৈনিক আজকের কক্সবাজার বার্তা ও ভয়েসওয়ার্ল্ড২৪ডটকম অনলাইনে প্রকাশিত দুটি সংবাদ যথাক্রমে- প্রথম পাতায় ‘রুমালিয়ারছড়ায় ৬০ ইয়াবা কারবারি চিহ্নিত’ ও শেষের পাতায় ‘অধরা রুমালিয়ারছড়ার ইয়াবা গডফাদাররা’ শিরোনামে সংবাদদ্বয় আমরা (দুই ভাই যথাক্রমে- জাফর ও জিসান উভয় পিতা- খলিল, সাং- রুমালিয়ারছড়া) নি¤œ সাক্ষরকারীর দৃষ্টিগোচর হয়েছে। সংবাদ দুটিতে আমাদের দুই ভাইয়ের বিরুদ্ধে অহেতুক মিথ্যা তথ্য দিয়ে অতিরঞ্জিত করে পরিবেশন করা হয়েছে। আমরা এই সংবাদ দুটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
প্রকৃতপক্ষে- আমরা অত্যন্ত হতদরিদ্র পরিবারের সন্তান। মাছ ব্যবসা করে জীবিকা নির্বাহ করি। আমাদের সহায় সম্পদ বলতে তেমন কিছুই নেই। পূর্বে থেকে পৈত্রিক ভাবে এবং মাছ ব্যবসা করে সৎ উপায়ে উপার্জিত অর্থ দিয়ে যেটুকু করেছি তাও ন্যূনতম জীবন ধারণের উপকরণ বললেই চলে। কিন্তু সংবাদটিতে আমাদের দুই ভাইকে ইয়াবা ব্যবসায়ী এবং গডফাদার উল্লেখ করে যেভাবে কোটি কোটি টাকার গাড়ি বাড়ির মালিক বানিয়ে দেওয়া হয়েছে তা সবৈর্ভ মিথ্যাচার ছাড়া কিছুই নয়। বাস্তবতা হলো- আমাদের নুন আনতে পান্তা ফুরায়। এরপরও হালাল উপায়ে উপার্জন করে চলি। মাদকের ভয়াবহ বিস্তার লাভ এবং যুব সমাজ ধ্বংসের ঘটনায় আমরাও অন্যান্য সচেতন মহলের মতই উদ্বিগ্ন। এবং এসবের বিরুদ্ধে আমরা সব সময়ই সামর্থ্য অনুযায়ী প্রতিবাদ এবং প্রতিরোধ করার চেষ্টা করে থাকি। অথচ সংবাদটিতে আমাদের দুই ভাইকে ইয়াবা তথা মাদক পাচারের সাথে জড়িত উল্লেখ করে সম্পূর্ণরূপে মিথ্যা তথ্য সম্বলিত প্রতিবেদন প্রচার করা হয়েছে। যার রীতিমতো সাধারণের জন্য হয়রানিমূলক। আমরা এটাও চ্যালেঞ্জ করে বলছি- আমাদের দুই ভাইয়ের বিরুদ্ধে দেশের কোথাও কোনো মাদক পাচার তো দুরে থাক মাদক সেবনের অভিযোগ পর্যন্ত নাই। আজকে সেখানে আমাদের বিরুদ্ধে মাদকের সাথে সংশ্লিষ্টতার অভিযোগ এনে সংবাদ প্রচার করা হয়েছে। যা অত্যন্ত দুঃখজনক। এভাবে চললে সাধারণ মানুষের দুর্ভোগ বাড়বে। আমরা ধারণা করছি- চিহ্নিত কোনো মাদক ব্যবসায়ী নিজেদের অপকর্মকে আড়াল করতে কিংবা ব্যক্তিগত আক্রোশ বশত সংবাদকর্মী ভাইদের মিথ্যা তথ্য দিয়ে উক্ত প্রতিবেদনদ্বয়ে আমরা দুই ভাইয়ের নাম জড়িয়ে দিয়েছে।
এবং এটাও বলছি- প্রয়োজনে প্রশাসনের সর্বস্তরের বাহিনী কর্তৃক আমাদের বিষয়ে তদন্ত করে দেখা হউক। এতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু কোনো তথ্য প্রমাণ ছাড়াই এভাবে আমরা দুই ভাইকে মাদক ব্যবসায়ী হিসেবে সংবাদ প্রচার করায় আমাদের সামাজিকভাবে অপূরণীয় ক্ষতি হয়ে গেলো। তারপরও অনুরোধ করবো- সমাজের আপামর জনসাধারণ, প্রতিবেশী, প্রশাসনসহ সংশ্লিষ্ট কেউ যেনো উক্ত সংবাদে বিভ্রান্ত না হন।

প্রতিবাদকারী
জাফর ও জিসান, উভয় পিতা- খলিল, সাং- রুমালিয়ারছড়া, কক্সবাজার।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: