শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৫:১৭ অপরাহ্ন

অনলাইন পোর্টালে প্রকাশিত সংবাদ এর প্রতিবাদ ও বক্তব্য

  • সময় সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ৩৫৮ বার পড়া হয়েছে

বার্তা পরিবেশক।

গত ১২ এপ্রিল অনলাইন নিউজ পোর্টাল উখিয়া নিউজ টুডে, ওয়ান নিউজ, চ্যানেল কক্স, সংবাদ টি আমাদের দৃষ্টি গোচর হয়েছে যা, নিউজে উল্লেখ করা হয়েছে, গোপনে ইয়াবা ব্যবসা করে কোটিপতি একসময়ের ডাকাত ও রিকশা চালক শামসু, শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টি গোচর হয়েছে। উক্ত সংবাদের একটি অংশে আমাদের পুরো পরিবার কে জড়িয়ে যে সব কেচ্ছা কাহিনী রটানো হয়েছে তা সম্পুর্ণ মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্য মূলক। আমি প্রকাশিত উক্ত মিথ্যা ভিত্তিহীন সংবাদের একাংশের এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

কারণ আমি বিগত দীর্ঘ বছর ধরে একজন সাধারন ব্যবসায়ী যা আমার তিন ছেলে চার মেয়ে অর্থান্ত কষ্টের সাথে মানুষ করে আসছি দেশের কোনো অপরাধ মূলক কাজে জড়িত না হয়ে আজকে হঠাৎ, সাংবাদিক ভাই কে মিথ্যা সংবাদ দিয়ে বিব্রত করছে আমার মেয়ের জামাতা মালেশিয়া প্রবাসে থেকে একটি মেয়ের সাথে পরকীয়া লিপ্ত হয়। সমাজে আলোচিত হয় সেই কারণে দীর্ঘদিন যাবতকালে কোনো ধরনের যোগাযোগ না করিলে তাহার সাথে সংসার ত্যাগকরে দেয়, আমার মেয়ে শাহিদা সেই সুবাদে এধরণের সোশ্যাল মিডিয়ায় এমন মিথ্যা বৃত্তিহীন সংবাদ দিয়ে সমাজে এবং আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে হয়রানি করার জন্য এমন একটি নিউজ পাবলিশ করানো হলো যা মেনে নিতে কষ্ট লাগে আমার পরিবারের সকলের ছবি দিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করায় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

যা দিয়ে আমার সংসার চলে আমি দীর্ঘদিন চট্টগ্রাম থেকে একটি ছোট্র দোকান করে আসছি আমার ছেলেরা কর্ম করে চলি,সাংবাদিক ভাইয়েরা মাদকের বিরুদ্ধে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করলে আমার কোনো আপত্তি নেই। এইসব সংবাদ পরিবেশনের জন্য আমি নিজে ও সাধুবাদ জানাই।

সরকারের মাদক বিরোধী অভিযানের আমি একজন সাধারণ সচেতন নাগরিক হিসেবে সবসময় সোচ্চার। মাদক নির্মূলে আমার কঠোর অবস্থান আছে এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে। তবে অত্যন্ত পরিতাপের বিষয় যে,নিউজ পোর্টালে প্রকাশিত সংবাদে আমার পুরো পরিবারের ছবি ও নাম দেখে আমি হতবাক হয়েছি। মাদকের সাথে আমার কোনো সম্পর্কও সম্পৃক্ততার নেই এবং ছিল না।

এই সংবাদ থেকে আমার পুরো পরিবার এর নামটি প্রত্যাহার করে নেওয়ার জন্য কতৃপক্ষের প্রতি সবিনয়ে আহবান জানাচ্ছি এবং উক্ত সংবাদের আংশিক প্রতিবাদ জানাচ্ছি। মাদক নির্মূলে প্রশাসন ও গণমাধ্যমকে সব সময় সার্বিক সহযোগিতা করে যাবো আমি এবং পরিবার,বিশেষ করে আমার বাড়ির পাশাপাশি বেশ কয়েকজন সিনিয়র রিপোর্টের রয়েছে তাদের চোখে পড়েনি, এবং আমার বাড়ির পাশাপাশি বিজিবির ক্যাম্প আছে। যদি এমন কিছু হয়ে থাকলে এতোদিনে প্রশাসনের নজর পড়িত । উক্ত সংবাদ নিয়ে সংশ্লিষ্ট প্রশাসনসহ কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

প্রতিবাদকারী।
মোহাম্মদ শামসু সওদাগর,
পিতা-মরহুম-মোজাহের মিয়া
সাং,হোয়াইক্যং,ইউনিয়ন,টেকনাফ

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: