সোমবার, ১৩ জুলাই ২০২০, ১২:১৬ অপরাহ্ন
নোঠিশ
ওয়েব সংষ্কারের কাজ চলিতেছে। সাময়িক অপরাগতার জন্য দু:খিত

একটা পাকা রাস্তার দাবিতে ৭টি গ্রামের মানুষ মানববন্ধন করেন!

  • সময় মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ১২১ বার পড়া হয়েছে

মোঃনিজাম উদ্দীন (স্বাধীন) বরগুনা প্রতিনিধি।।

বরগুনার তালতলীতে একটা পাকা রাস্তার অপেক্ষায় স্কুল-মাদ্রাসার শিক্ষার্থীসহ ৭টি গ্রামের মানুষ। রাস্তাটি পাকা করনের দাবিতে মানববন্ধন করেন এলাকার সাধারণ মানুষ। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সড়কটি পাকা করার আশ্বাস দেন। মঙ্গলবার(১৬জুন)বেলা ১২টার দিকে কাঁচা রাস্তায় মানববন্ধন করেন ঐ সব গ্রামের জনসাধারণ। জানা যায়, উপজেলার আমতলী-তালতলী সড়কের পশুহাসপাতালের পাশেই একটি গ্রামীন রাস্তা বয়ে গেছে। ছাতনপাড়া,জাকিরতবক,সুন্দরিয়া,চল্লিশ কানি,বেহেলা,পাঁচশবিঘা ও বেতিপাড়া গ্রামের স্কুল-কলেজ-মাদ্রাসা শিক্ষার্থীসহ প্রতিদিন ১০ থেকে ২০ হাজার মানুষের চলাচলের এক মাত্র রাস্তা এটি। কিন্ত বর্ষার সময় ৩ কিলোমিটাররের এই রাস্তাটি কাঁদা হয়ে যায়। ফলে ভোগান্তিতে পড়তে হয় এই ৭টি গ্রামের জনসাধারণদের। সাপ্তাহিক বাজারের জন্য তালতলী বন্দর বাজারে আসতে হয় এই প্রান্তিক মানুষের। বর্ষার সময় ঠিকভাবে বাজারের আসাযাওয়া করা সম্ভব হয় না। বিশেষ করে জীবনজীবিকা তাগিদে ছুটে বেড়াতে হয় দিনমজুর মানুষের কিন্তু বর্ষার এই তিন মাস কর্মহীন হয়ে ঘড়ে বসে থাকতে হয়। এদিকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সড়কটি পাকা করার আশ্বাস দেন।

মানবন্ধনে বক্ত্যরা বলেন, আমাদের ৭ টি গ্রামের মানুষের প্রানের দাবি এই রাস্তাটি যাতে পাকা হয়। প্রতি বছর বর্ষার সময় আমাদের সব ধরণের কাজকর্ম বন্ধ হয়ে যায়।ঘন বর্ষায় এই রাস্তা দিয়ে চলাচলেরন সুযোগ হয়না।তাই সরকারের কাছে দাবি উপজেলার পাশের এই রাস্তাটি পাকা করে দিলে ৭ গ্রামের স্কুল-মাদ্রাসা ও কলেজের শিক্ষার্থীসহ হাজারহাজার মানুষের দুঃখ-দুদর্শা থেকে মুক্তি পাবে।

এবিষয়ে তালতলী উপজেলা প্রকৌশলী আহম্মেদ আলী বলেন,খোঁজখবর নিয়ে দেখতে হবে আমাদের কোনো প্রকল্প দেওয়া আছে কি না। থাকলে দ্রুত কাজ করা হবে। যদি নাও তাকে তাহলে পাকা করণের জন্য প্রস্তাবনা পাঠানো হবে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: