বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৫ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর উদ্যোগে সারাদেশে শিওরক্যাশের মাধ্যমে উপবৃত্তি ও সহায়তা প্রদান!

  • সময় রবিবার, ১৪ জুন, ২০২০
  • ১৪২ বার পড়া হয়েছে

রবিউল ইসলামঃ রাজশাহী ব্যুরো।।

শেখ হাসিনার দীক্ষা মানসম্মত শিক্ষা রুপালী ব্যাংক এর মোবাইল ব্যাংকিং শিওর ক্যাশে উপবৃত্তি সারাদেশে এই শ্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেও রুপালী ব্যাংক শিওর ক্যাশের মাধ্যমে সারাদেশে প্রাথমিক পর্যায়ের প্রায় ১ কোটি ৪০ লাখ শিক্ষার্থীর অভিভাবকের ‘শিওরক্যাশ’ অ্যাকাউন্টে উপবৃত্তির টাকা প্রদান করা হয়েছে।
সারাদেশের মত রাজশাহী ও বগুড়া অঞ্চলের ৭টি জেলার ৬২ টি উপজেলায় ৮৮৬৫ টি স্কুলের ১২৫০৮৫২ জন শিক্ষার্থীর অভিভাবকের ‘শিওরক্যাশ’ অ্যাকাউন্টে ৩৮ কোটি ৯০ লক্ষ টাকা রুপালী ব্যাংক ‘শিওরক্যাশের’ মাধ্যমে প্রদান করা হয়েছে। অভিভাবকের ‘শিওরক্যাশ’ অ্যাকাউন্টে সরাসরি চলে যাচ্ছে এই টাকা, যার ফলে তাদের বাড়তি কোন ঝামেলা পোহাতে হয় না।
এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রীর করোনায় ক্ষতিগ্রস্তদের উপহার সারাদেশে ৫০ লক্ষ পরিবারের মধ্যে ৮ লক্ষ পরিবারের ২৫০০ টাকা করে পৌঁছে দিচ্ছে রুপালী ব্যাংক ”শিওরক্যাশ”। এর মধ্যে রাজশাহী ও বগুড়া অঞ্চলে পেঁয়েছে ১৪৬৮০ পরিবারে। রাজশাহীর বাঘা উপজেলার শিওরক্যাশ ডিলার সাফা এন্টারপ্রাইজ প্রোঃ আরিফুল ইসলাম বলেন, সরকারি সহায়তা এবং উপবৃত্তির টাকা উত্তোলন সম্পুর্ন ফ্রি। প্রত্যক গ্রাহক ‘শিওরক্যাশ’ এজেন্ট দের মাধ্যমে এই টাকা উত্তোলন করতে পারছেন খুব সহজেই। সরজমিনে শিক্ষার্থীদের অভিভাবকের সাথে কথা বলে জানা গেছে, প্রধানমন্ত্রী ’শেখ হাসিনার সহায়তা এবং উপবৃত্তির টাকা পেয়ে তারা অনেক খুশি। বাঘা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেনীর এক শিক্ষার্থীর মা ফাতেমা খাতুন উপবৃত্তির ৩০০ টাকা পেয়ে খুবই আনন্দ প্রকাশ করেন সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী’কে অভিনন্দন জানিয়ে বলেন উপবৃত্তির টাকা সরাসরি তার ’শিওরক্যাশ’ অ্যাকাউন্টে পৌঁছে যায়। ফলে বাড়ির কাছের ’শিওরক্যাশের’এজেন্ট এর কাছ থেকে সহজেই তা উত্তোলন করতে পারেন। কোনো বাড়তি খরচ বা হয়রানি ছাড়াই উপবৃত্তি সংগ্রহ করতে পারায় আন্তরিক ধন্যবাদ জানান সবাইকে। এ বিষয়ে কথা হয় রাজশাহী ও বগুড়া অঞ্চলের রুপালী ব্যাংক ‘শিওরক্যাশের’ ক্লাস্টার হেড (রাজশাহী ও রংপুর বিভাগ) হাসিব এহসান এর সাথে। তিনি বলেন, রুপালী ব্যাংক ‘শিওরক্যাশ’ সবসময় মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের জন্য সাথে থেকেই কাজ করে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশের অন্যতম একটি সফল উদ্যোগ হলো মোবাইল ব্যাংকিং সেবা যার ব্যাপ্তি আশাতীতভাবে সম্প্রসারিত হয়েছে। তিনি প্রধানমন্ত্রীর এমন উদ্যোগের ভুয়শী প্রশংসা করেন এবং ধন্যবাদ জ্ঞ্যাপন করেন।
তিনি আরো বলেন, উপবৃত্তির এবং প্রনোদনার টাকা উত্তোলন সম্পুর্ন ফ্রি। কোন খরছ ছাড়াই এই টাকা উত্তলোন করা যাচ্ছে ‘শিওরক্যাশ’ এজেন্ট থেকে। একই সাথে এই অঞ্চলের সকল এজেন্ট, ডিস্টবিউটর এবং শিওরক্যাশে কর্মকর্তাদের ধন্যবাদ এমন একটি উদ্দ্যেগের সাথে থাকার জন্য। দেশের এই পরিস্থিতিতে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলুন, সুস্থ থাকুন। ‘শিওরক্যাশ’-এর সাথেই থাকুন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: