সোমবার, ১৩ জুলাই ২০২০, ১০:২৮ পূর্বাহ্ন
নোঠিশ
ওয়েব সংষ্কারের কাজ চলিতেছে। সাময়িক অপরাগতার জন্য দু:খিত

কক্সবাজার উখিয়ায় সাজাপ্রাপ্ত ডাকাত দানু মিয়া বর্তমানে বিশিষ্ট আওয়ামী নেতাঃ তৃণমুল পর্যায়ে ক্ষোভ

  • সময় বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ৯১০ বার পড়া হয়েছে

আলোকিত ক্রাইম প্রতিবেদকঃ

উখিয়ার থাইংখালীর দানু মিয়া অস্ত্র ও ডাকাতি মামলায় প্রায় ১০ বছর জেল খেটে বর্তমানে সুফি দরবেশের ছদ্মবেশে বিশিষ্ট আওয়ামী নেতা। এনিয়ে এলাকায় তৃণমুলের নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভের সঞ্চার হয়েছে।

অভিযোগ সুত্রে জানাযায়, ১৯৯০ সনে পালংখালীর গয়ালমারা শফিউল্লা কাটা ঢালায় দুপুর ১২টায় চট্টগ্রাম হতে আসা একটি যাত্রীবাহী বাস ডাকাতি করে একজনকে খুন করে দানু মিয়ার নেতৃতে একটি সংঙ্গবদ্ধ ডাকাত দল। যার মামলা নং – জি, আর ৩৫/১৯৯০, ধারা- ৩৯৬ দন্ড বিধি (ডাকাতি সহ খুন) ।

আরো জানাযায়, থাইংখালীর মৃত ছৈয়দুর রহমানের পুত্র দানু মিয়া্ ১৯৮৩ সাল হতে একজন কুখ্যাত ডাকাত । ১৯৯০ সালে খুন ও ডাকাতি মামলার আসামী হয়ে পালিয়ে যায় সৌদিআরব। আরব থেকে অবৈধ প্রবাসী হিসেবে ধরা পড়ে বাংলাদেশে এসে চট্টগ্রাম হাত কাটা হামিদের দলে ডাকাতি করতে গিয়ে ৯৮ সালে ধরা পড়ে পুলিশের হাতে। ২০১৭ সালে রোহিঙ্গা আসার পর তার ভাই মমতাজকে রোহিঙ্গা মেয়ের সাথে বিয়ে দিয়ে আত্মীয়িতার সুবাধে রোহিঙ্গাদের সাথে তৈরী করে ইয়াবা সেন্ডিকেট । ডাকাত থেকে মাদকের কিং হয়ে কালো টাকার বিনিময়ে কিনে নেয় পালংখালী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতির পদ এবং থাইংখালী বাজার কমিটির সভাপতি। থাইংখালী বাজার সংলগ্ন ৫৮ লক্ষ টাকার জমি কিনে এবং কেজি স্কুল সংলগ্ন বন বিভাগের পাহাড় কিনে অবৈধ ভাবে মাটি কেটে পরিবেশ বিপর্যয় করে যাচ্ছে বলে জানান অভিযোগকারীরা। একজন চিহ্নিত সাজাপ্রাপ্ত ডাকাত নিজেকে আওয়ামী নেতা পরিচয় দিয়ে বাংলাদেশের অন্যতম প্রাচীন দল আওয়ামী লীগের যত অর্জন সবই ধ্বংস করে দিচ্ছে বলে মনে করেন এলাকার তৃণমুল নেতাকর্মীরা।

আন্দোলন-সংগ্রামের মধ্যদিয়ে  অসাম্প্রদায়িক আর খেটে খাওয়া মানুষের অধিকার আদায়ের সংগ্রামে যুগে যুগে বহু নেতা তৈরি হয়েছেন এ দলে। তৃণমূল পর্যায় থেকে উঠে আসা এসব নেতাকে ধীরে ধীরে দল পরিচালনায় অন্তর্ভুক্ত করে সফল হয়েছে আওয়ামী লীগ।কিন্তু কিছু ছদ্মবেশী অর্থলোভী মানুষেরা চুর ডাকাত মাদককারবারীদের কালো টাকার বিনিময়ে দলে ঢুকিয়ে দলের সুনাম ক্ষুন্ন করছে বলে মন্তব্য তৃণমুল নেতাকর্মীদের। আওমীলীগের ত্যাগী নেতারদের প্রতি দলের এমন বিপর্যয় থেকে দলকে বাচানোর প্রার্থনা করেছে তৃণমুলের নেতাকর্মীরা।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
%d bloggers like this: